Press "Enter" to skip to content

আমরা এখন শ্রমিক নেব না বলেছিলাম, বিজেপি ট্রেনে করে শ্রমিক পাঠাচ্ছেঃ মমতা ব্যানার্জী

শেয়ার করুন -

কলকাতাঃ লকডাউনের চতুর্থ দফায় শ্রমিক ট্রেন (Shramik Train) নিয়ে কিছু রাজ্য সরকারের সাথে কেন্দ্র সরকারের সংঘাত থামার নামই নিচ্ছে না। করোনা মহামারীর কারণে দেশজুড়ে জারি লকডাউন শিথিল করার পর গোটা দেশে ট্রেনের যাত্রা শুরু হয়ে গেছে।

যদিও, মহারাষ্ট্র আর পশ্চিমবঙ্গে (West Bengal) এখনো ট্রেনের পরিচালন নিয়ে কোন সুরাহা হয়নি। আর এই কারণেই ট্রেন নিয়ে কেন্দ্রীয় রেল মন্ত্রী, পশ্চিমবঙ্গ সরকার আর মহারাষ্ট্রের সরকারে মধ্যে লাগাতার অভিযোগ পাল্টা অভিযোগের পালা চলছে।

তাজা মামলা হল বুধবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) রেলের (Railways) বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছেন। মমতা ব্যানার্জী বলেছেন, ‘আমাদের না জানিয়েয় ৩৬ টি ট্রেন পাঠানো হয়েছে। মহারাষ্ট্রের সাথে কথা হয়েছে, তাদেরও দেরি করে খবর দেওয়া হয়েছে। রেলওয়ে নিজের ইচ্ছেয় এসব করছে।”

মমতা ব্যানার্জী আমফানের প্রসঙ্গ টেনে এনে বলেন, আমাদের রাজ্য এখন আমফান ঝড়ের ফলে ক্ষতির সন্মুখিন। আমরা দিনরাত এক করে বিপর্যয়ের সাথে মোকাবিলা করছি। আর এই সময়ে রেল রাজ্যে শ্রমিক ট্রেন পাঠাচ্ছে। এরফলে রাজ্যে করোনার মামলা বেড়ে যাবে। মমতা ব্যানার্জী বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানিয়ে বলেন, ‘বিজেপি আমাকে রাজনৈতিক দিক থেকে সমস্যায় ফেলতে চাইছে, বিজেপি রাজ্যের ক্ষতি চাইছে।”