নতুন খবরপশ্চিমবঙ্গ

রাজ্যে হতে চলেছে বড়সড় রদবদল! কড়া সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন

কলকাতাঃ রাজ্যের বিরোধী দলগুলো দীর্ঘদিন ধরেই দাবি করে আসছিল। অবশেষে বিরোধীদের দাবিকে মান্যতা দিল কমিশন। নির্বাচনের আগে আবারও নতুন নির্দেশিকা জারি করা হল কমিশনের তরফ থেকে। এই নির্দেশিকায় পরিস্কার বলা হয়েছে যে, পুর প্রশাসক মণ্ডলীতে রাজনৈতিক ব্যক্তিত্বদের রাখা যাবে না। সোমবার সকাল ১০টার মধ্যে নবান্নকে এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফ থেকে।

বলে রাখি, গত বছরের এপ্রিল মাসে রাজ্যের পুরসভা গুলোতে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে নির্বাচন করানো সম্ভব হয়নি। কিন্তু পুরসভার পাঁচ বছর পূরণ হয়ে যাওয়ায় সবকটি পুরসভাতেই মেয়রদের বদলে প্রশাসক গঠন করা হয়। পুরপ্রধানদের প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান করা হয়।

কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকেও প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান করা হয়েছিল। এর বিরোধিতায় রাজ্য বিজেপির নেতারা হাইকোর্টে মামলা করেছিল। কিন্তু বিজেপির তরফ থেকে দায়ের করা সেই মামলা খারিজ হয়ে গিয়েছিল। এবার নির্বাচনের কমিশনের নির্দেশ অনুযায়ী প্রশাসক মণ্ডলী থেকে সমস্ত রাজনৈতিক ব্যক্তিত্বদের সরানো হবে। আর তাঁদের জায়গায় দায়িত্বে বসানো হবে রাজ্য সরকারের আধিকারিকদের।

Related Articles

Back to top button