Press "Enter" to skip to content

নাগরিকতা আইন নিয়ে উসকানি মূলক ভাষণ দেওয়ার জন্য আসাদউদ্দিন ওয়াইসির বিরুদ্ধে দায়ের হল মামলা

শেয়ার করুন -

নাগরিকতা সংশোধন আইন নিয়ে কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী, কংগ্রেসের মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধী বঢড়া আর AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi) বিরুদ্ধে অভিযোগ দায়ের হল। এই তিন জনের বিরুদ্ধে নাগরিকতা সংশোধন আর নিয়ে উসকানি মূলক মন্তব্য করার অভিযোগ উঠেছে। CJM আদালত এই তিনজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে নিয়েছে আর শুনানির জন্য ২০২০ এর ২৪ জানুয়ারি সময় দেওয়া হয়েছে।

উত্তর প্রদেশের আলীগড় চিফ জিউডিশিয়াল ম্যাজিস্ট্রেট (CJM) আদালতে প্রদীপ গুপ্তা নামের আইনজীবী সনিয়া গান্ধী, প্রিয়াঙ্কা বঢড়া আর আসাদউদ্দিন ওয়াইসির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। শুধু এদের বিরুদ্ধেই না, প্রসিদ্ধ জার্নালিস্ট রাবিশ কুমারের নামও এই অভিযোগে যুক্ত আছে।

প্রদীপ গুপ্তা নিজের অভিযোগে জানিয়েছে যে, সনিয়া গান্ধী, প্রিয়াঙ্কা বঢড়া, আসাদউদ্দিন ওয়াইসি আর রাবিশ কুমার নাগরিকতা আইন নিয়ে মানুষের মধ্যে উসকানি মূলক মন্তব্য করেছে, যেটা দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য যথেষ্ট।

আপনাদের জানিয়ে রাখি, নাগরিকতা সংশোধন আইন অনুযায়ী প্রতিবেশী দেশ পাকিস্তান, বাংলাদেশ আর আফগানিস্তান থেকে অত্যাচারিত হয়ে আসা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান,পারসি, জৈন আর শিখদের ভারত সরকার নাগরিকতা দেওয়ার জন্য প্রতিবদ্ধ থাকবে।