নতুন খবররাজনীতি

কংগ্রেস এখন ‘ইন্ডিয়ান ন্যাশানাল কংগ্রেস” থেকে মুসলিম লীগ কংগ্রেস হয়ে গেছেঃ সম্বিত পাত্রা

কংগ্রেস এখন 'ইন্ডিয়ান ন্যাশানাল কংগ্রেস" থেকে মুসলিম লীগ কংগ্রেস হয়ে গেছেঃ সম্বিত পাত্রা

() নাগরিকতা সংশোধন আইন আর এনআরসি নিয়ে ের () উপর তীব্র আক্রমণ করে। দলের মুখপাত্র () বলেন, মুসলিমদের কাছে বুদ্ধি নিয়ে মহারাষ্ট্রে সরকার বানিয়েছে আর হিন্দুদের গালি গালাজ করছে। উনি বলেন, বিরোধী সিএএ আর এনআরসি নিয়ে দেশের বিভ্রান্তি ছড়াচ্ছে। আর এর মধ্যে বিশেষ করে ের নাম সবার আগে আছে। এই বিরোধিতার আড়ালে হিন্দুদের গালি দেওয়ার কাজ করছে।

সম্বিত পাত্রা বলেন, দুদিন আগে অশোক চৌহান একটি সভায় বলেছেন যে, আমরা মুসলিম ভাইদের কথামত মহারাষ্ট্রে শিবসেনার সাথে সরকার গঠন করেছি। মুসলিমদের বক্তব্য ছিল বিজেপি আমাদের সবথেকে বড় শত্রু, আর এর জন্যই আমরা শিবসেনার সাথে সরকার গঠন করি। আর এর মানে এই যে, কংগ্রেস মুসলিমদের জিজ্ঞাসা করেই সরকার গঠন করে, অন্য কোন ধর্মের মানুষদের কথা মাথায় রেখে না।

উনি বলেন, কংগ্রেস শুধু মুসলিমদের ভোট পাওয়ার জন্য তোষণের রাজনীতি করে, কিন্তু মুসলিমদের কোনও দিনও ভালো করেনি। এবার কংগ্রেসকে ইন্ডিয়ান ন্যাশানাল পার্টির থেকে মুসিম লিগ কংগ্রেস বলা অনেক ভালো।

সম্বিত পাত্রা বলেন, ‘কাল আকবরউদ্দিন ওয়াইসি বলেছে, মুসলিমরা ৮০০ বছর পর্যন্ত এই দেশে শাসন আর বীরত্বের কাজ করেছে। আমার আব্বা আর আমার সম্প্রদায় এই দেশকে কুতুবমিনার, চার মিনার, জামা মসজিদ দিয়েছে। লাল কেল্লাও আমার আব্বা আর আমার দাদু বানিয়েছে, তোর বাপ কি বানিয়েছে?” সম্বিত পাত্রা প্রশ্ন করেন, শেষের এই প্রশ্ন কার উদ্দেশ্যে ছিল?

Back to top button
Close