নতুন খবররাজনীতি

মোদী সরকারকে বিঁধতে গিয়ে নিজেদের ‘কাপুরুষ” বলল কংগ্রেস! সোশ্যাল মিডিয়ায় খিল্লির বন্যা

নয়া দিল্লীঃ কংগ্রেস (Congress) পার্টি লকডাউনের পেট্রোল-ডিজেল এর বর্ধিত দাম নিয়ে মোদী সরকারের (Modi Sarkar) বিরুদ্ধে তোপ দাগল। এই ইস্যু নিয়ে মঙ্গলবার কংগ্রেসের কার্য সমিতির বৈঠক হয়। মিটিংয়ে বলা হয় যে, লকডাউনে বিগত তিনমাসে পেট্রোল আর ডিজেলের দাম আকাশ ছুঁয়েছে। কিন্তু আন্তর্জাতিক বাজারে এর ঠিক উল্টো। আগের থেকে অনেক সস্তা হয়েছে তেলের দাম। আর এই নিয়ে কংগ্রেস চিন্তা জাহির করেছে।

Sonia Gandhi

কংগ্রেসের কার্য সমিতি জানায়, কেন্দ্র সরকার দ্বারা মানুষের উপর জোর করে এই মূল্য চাপিয়ে দেওয়া হয়েছে। করোনার কারণে দেশের মানুষ এমনিতেই সর্বশান্ত, আর এরপর এরকম ভাবে তেলের দাম বাড়িয়ে দেওয়া অন্যায়। কংগ্রেস দল এর বিরোধিতা করে। কার্য সমিতির বৈঠকের পর কংগ্রেস এই বয়ান জারি করেছিল।

কার্য সমিতির এই বয়ান ট্যুইটের মাধ্যমে দিয়েছিল কংগ্রেস। বয়ান কংগ্রেসের কার্য সমিতির তরফ থেকে জারি হয়েছিল ঠিকই, কিন্তু সেই বয়ানে এমন এক ভুল হয়ে যায় যে সোশ্যাল মিডিয়ায় জুড়ে কংগ্রেসকে নিয়ে চরম হাসাহাসি চলছে। বিজেপি সমেত বিরোধী দল গুলো কংগ্রেসের ঠাট্টা করছে। যদিও কংগ্রেস পরে পোস্ট ডিলিট করে দিয়ে আবারও ভুল সংশোধন করে পোস্ট করে। আপনাদের জানিয়ে দিই, হিন্দি ভাষায় ‘कायर” মানে ‘কাপুরুষ”। আর কংগ্রেস কার্য সমিতির জায়গায় ‘कायरसिमित” লিখে পোস্ট করেছিল।

এটাই প্রথম না যে কংগ্রেস এরকম ভুল করল। এর আগেই কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী বিজেপি এবং মোদী সরকারকে আক্রমণ করতে গিয়ে বানানে এমন ভুল করে ফেলেন যে, ওনাকেই উল্টে আক্রমণ করে সবাই। আর সেই ঘটনার রেষ কাটতে না কাটতেই আবারও আরও একটি বড় ভুল কংগ্রেসের।

Related Articles

Back to top button