নতুন খবরভারতবর্ষ

ভগবান শ্রী কৃষ্ণ করোনা দিয়েছে! বিতর্কিত মন্তব্য করে শিরোনামে উঠে এলেন কংগ্রেস নেতা

নয়া দিল্লীঃ কংগ্রেস (Congress) নেতা সূর্যকান্ত ধস্মনা (Suryakant Dhasmana) বলেন, করোনা ভাইরাস ভগবান শ্রীকৃষ্ণের দান। উত্তরাখণ্ড কংগ্রেসের উপ রাজ্য সভাপতির এই বয়ানের পর বিতর্ক ছড়িয়েছে। ধস্মনা বলেন, ক-য়ে ‘কৃষ্ণ”, ক-য়ে ‘করোনা” ভাইরাস হয়। এরজন্য করোনা ভাইরাস ভগবান শ্রীকৃষ্ণের কারণেই এসেছে। মিডিয়ার সাথে কথা বলার সময় উনি এরকম বিতর্কিত মন্তব্য করে বসেন।

‘দৈনিক জাগরণ” এ ছাপা একটি খবর অনুযায়ী, উনি বলেন ভগবান শ্রী কৃষ্ণ করোনা দিয়েছে। নিজের বয়ানকে সত্য প্রমাণ করতে তিনি গীতার কথাও উল্লেখ করেন। উনি বলেন, গীতাতে শ্রীকৃষ্ণ বলেছেন উনি সৃষ্টির নির্মাতা, রক্ষাকর্তা আর সংহারকারীও। এর সাথে সাথে উনি রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগে বলেন, উত্তরাখণ্ডের  বিজেপি সরকার করোনার বিরুদ্ধে লড়াই করতে সম্পূর্ণ ব্যর্থ।

এর আগে পাকিস্তানের এক মৌলবি পায়রার একটি বিশেষ অঙ্গকে রান্না করে খেলে করোনা পালাবে বলে দাবি করেছিলেন। এছাড়াও অনেক মৌলবি দাবি করেছিলেন যে, নামাজ পড়লে করোনা পালাবে। এমনকি পাকিস্তানের এক মৌলবি এও দাবি করেছিলেন যে, আমরা ঘুমালে করোনা ঘুমায়। আমরা জেগে থাকলে করোনা জেগে থাকে। তাই বেশি করে ঘুমালে করোনা হবেনা।

চারিদিকে করোনা ছড়িয়ে পড়ার পর দেশ তথা বিশ্বে ধার্মিক মানুষেরা এবং নেতারা করোনা নিয়ে বারবার বিতর্কিত মন্তব্য করে এসেছেন। পাকিস্তানের এক মন্ত্রী এটা পর্যন্ত বলে ফেলেছেন যে, পঙ্গপাল ধরে রান্না করে খেলে করোনা হবেনা।

Back to top button
Close