নতুন খবররাজনীতি

শিখদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় চরম সঙ্কটে দিগ্বিজয় সিং! দায়ের হল মামলা

নয়া দিল্লীঃ মহারাষ্ট্রের নান্দের জেলার হুজুর সাহিব দরবার (hazur sahib nanded) থেকে ফেরত আসা শিখ শ্রদ্ধালুদের মধ্যে করোনাভাইরাস পাওয়ার পর পাঞ্জাবে রাজনৈতিক পারদ চরেছে। প্রসঙ্গত, কংগ্রেসের বরিষ্ঠ নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং (Digvijay Singh) এই মামলায় শিখেদের তুলনা তাবলীগ জামাত সদস্যদের সাথে করে একটি ট্যুইট করেন। এরপর শিরোমনি আকালি দল দিগ্বিজয় সিং এর বিরুদ্ধে মামলা দায়ের করে।

শিরোমনি আকালি দলের নেতা তথা প্রাক্তন ক্যাবিনেট মন্ত্রী বিক্রম মজিটিয়া চণ্ডীগড়ের সেক্টর ৩ এর থানায় দিগ্বিজয় সিং এর বিরুদ্ধে নালিশ করেছেন। বিক্রম মজিটিয়া বলেন, তাবলীগ জামাতের সাথে শিখ শ্রদ্ধালুর তুলনা করায় আমরা আঘাত পেয়েছি। ওনার এই মন্তব্য লক্ষ লক্ষ শিখেদের মনোভাবকে আহত করেছে।

উল্লেখ্য, দিগ্বিজয় সিং ট্যুইট করে শিখ শ্রদ্ধালুদের কাছে করোনা বেড়ে ওঠা নিয়ে প্রশ্ন করেন। উনি এই ঘটনাকে তাবলীগ জামাতিদের সাথে তুলনা করেন। আর এই নিয়ে শিরোমনি আকালি দলের সভাপতি শুখবির সিং বাদল বলেন, দিগ্বিজয় আরও একবার শিখেদের আঘাত করে মন্তব্য করলেন।

আপনাদের জানিয়ে দিই, পাঞ্জাবে মঙ্গলবার ১২১ টি নতুন করোনা পজেটিভ মামলা সামনে আসে। এরপর মোট সংক্রমিতদের সংখ্যা বেড়ে ১ হাজার ৩৭৭ হয়ে যায়। গুরুদাসপুর থেকে মঙ্গলবার রেকর্ড ৪২ টি মামলা সামনে আসে। ওই ৪২ জনের মধ্যে মহারাষ্ট্র থেকে ফেরত ৩৯ জন শিখ শ্রদ্ধালু আছে বলে জানা যায়।

Back to top button
Close