নতুন খবরভারতবর্ষরাজনীতি

ভূতের মুখে রাম নাম, কংগ্রেস বিপদে পড়তেই অমিত শাহ আর সংঘের প্রশংসা দিগ্বিজয় সিংয়ের

ভোপালঃ বিজেপি আর রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সবথেকে বড় সমালোচক হিসেবে খ্যাত কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং আচমকাই পাল্টে গেলেন। একটি অনুষ্ঠানে দিগ্বিজয় সিং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আর সংঘের ভূয়সী প্রশংসা করেন। এমনকি উনি তাঁদের ধন্যবাদও জানান।

দিগ্বিজয় সিং নিজের নর্মদা পরিক্রমার সময় হওয়া একটি অভিজ্ঞতার কথা ওই অনুষ্ঠানে সবার সঙ্গে ভাগ করে নেন। নিজের লেখা একটি বইয়ের প্রকাশনী অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি। সেখানেই দিগ্বিজয় সিং অমিত শাহ আর রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের ভূয়সী প্রশংসা করেন।

দিগ্বিজয় সিং বলেন, নর্মদা পরিক্রমার সময় বন বিভাগের আধিকারিকরা আমার জন্য বন্দোবস্ত করেছিলেন। ওই আধিকারিকরা আমাকে বলেন, আপনি শুনে অবাক হবেন যে এই বন্দোবস্ত অমিত শাহের নির্দেশে করা হয়েছে। কংগ্রেস নেতা বলেন, ওই পরিক্রমায় সংঘের স্বয়ংসেবকরাও আমার খুব সাহায্য করেছেন। আমি সর্বদা সংঘের সমালোচনা করে এসেছি, কিন্তু এরপরেও তাঁরা আমাকে সাহায্য করেছে।

দিগ্বিজয় সিং বলেন, আমি অমিত শাহের সবথেকে বড় সমালোচক। আমি ওনার সঙ্গে কখনও সাক্ষাৎও করিনি। কিন্তু এরপরেও ওনার নির্দেশে আমার যাত্রা সুখকর হয় এবং কোনও বাধার সম্মুখীন হতে হয়নি আমাকে। আর আমি এরজন্য অমিত শাহকে ধন্যবাদও জানিয়েছিলাম।

উল্লেখ্য, কংগ্রেস এখন ঘরে-বাইরে চরম বিপদের সম্মুখীন। একদিকে বিজেপি যেমন কংগ্রেসের নেতাদের নিজেদের দলে নিয়ে শক্তি বাড়িয়ে চলেছে। তখন, অন্যদিকে আবার তৃণমূল কংগ্রেসও কংগ্রেসকে ভেঙে নিজেদের শক্তপোক্ত করছে। আর সবথেকে চিন্তার বিষয় হল, কংগ্রেসের অন্তর্দ্বন্দ্ব।

পাঞ্জাব কংগ্রেসে ইতিমধ্যে তুলকালাম কাণ্ড বেঁধে গিয়েছে। আর এবার ছত্তিসগড় কংগ্রেসেও ভাঙনের আশঙ্কা জাহির করা হয়েছে। আর এরমধ্যে দিগ্বিজয় সিংয়ের সংঘ আর অমিত শাহের এই প্রশংসা নতুন করে ভাবাবে কংগ্রেসকে।

Related Articles

Back to top button