Press "Enter" to skip to content

NRC নিয়ে পাকিস্তানের সাথে চর্চায় বসলেন কংগ্রেস নেতা! মোদী-শাহকে নিয়ে করলেন নতুন দাবি

শেয়ার করুন -

নিজের বয়ান নিয়ে সবসময় চর্চায় থাকা কংগ্রেস (Congress) নেতা মনিশঙ্কর আইয়ার (Mani Shankar Aiyar) আরও একবার চর্চায় উঠে এলেন। এইবার আইইয়ার ভারতের অভ্যন্তরীণ মামলার আলোচনা পাকিস্তানের সাথে করে বিতর্কে চলে এসেছেন। উনি লাহোরে একটি টিভি চ্যানেলের সাক্ষাৎকারে দাবি করেন যে, এনপিআর আর এনআরসি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) আর স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) এর মধ্যে বিবাদ আছে।

মনিশঙ্কর আইয়ার বলেন, প্রধানমন্ত্রী মোদী আর স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ভারতে হিন্দুত্বের আইকন। আইয়ার সোমবার লাহোরে একটি টিভি চ্যানেলে চর্চায় অংশ নিয়েছিলেন। পাকিস্তানের বরিষ্ঠ সাংবাদিক নজম শেঠিও ওই আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

এই আলোচনা সভায় উনি বলেছেন, নরেন্দ্র মোদী সরকার এনপিআর আর এনআরসি ভারতে আনতে চাইছে। সংসদে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেছেন এবং লিখিত রুপে আশ্বস্ত করেছেন যে এটা এনআরসি এর জন্য নেওয়া প্রথম পদক্ষেপ। এর আগেই মনিশঙ্কর আইয়ার পাকিস্তানের সাথে ভারতের অভ্যন্তরীণ ব্যাপার নিয়ে চর্চা করে চর্চার কেন্দ্রবিন্দুতে এসেছিলেন। এমনকি একবার তো মনিশঙ্কর আইয়ার নরেন্দ্র মোদীকে ক্ষমতা চ্যুত করতে পাকিস্তানের সাহায্যও চেয়ে বসেছিলেন।