নতুন খবরভারতবর্ষ

বিপিন রাওয়াতের হেলিকপ্টার দুর্ঘটনা নিয়ে লজ্জাজনক মন্তব্য কংগ্রেস নেতার, টেনে আনলেন রাজনীতি

তামিলনাড়ুর কুন্নুরে বায়ুসেনার হেলিকপ্টার দুর্ঘটনায় CDS বিপিন রাওয়াতের মৃত্যুর পর দেশজুড়ে নানা চর্চা শুরু হয়েছে। কেউ ইন্ডিয়ান এয়ারফোর্সের সবথেকে সুরক্ষিত হেলিকপ্টার নিয়ে প্ৰশ্ন তুলেছে আবার কেউ এটাকে চীনের ষড়যন্ত্র বলে আশঙ্কা প্ৰকাশ করেছেন। তবে এসবের মধ্যে কংগ্রেসের এক নেতা এমন বক্তব্য প্রকাশ করেছেন যা সকলের চোখ কপালে তুলেছেন।

হেলিকপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াত ও উনার স্ত্রী সহ ১২ জনের মৃত্যু ঘটে। যার পর দেশজুড়ে শোকের ছায়া ঘনিয়ে আসে। দেশের এই অপূরণীয় ক্ষতি প্রত্যেকটি মানুষকে মানসিকভাবে আহত করেছে। এদিকে CDS বিপিন রাওয়াতের মৃত্যুকে নিয়ে রাজনীতি শুরু হতে দেখা মিলছে।

শুক্রুবার দিন উত্তরাখণ্ডে রাহুল গান্ধীর এক সভায় বিপিন রাওয়াতের ছবি দেখা গেছে। সেই বিতর্ক থামতে না থামতে রাজস্থানের এক কংগ্রেস বিধায়ক বিতর্কিত বয়ান দিয়েছেন। কংগ্রেস বিধায়ক বীরেন্দ্র সিং বলেন, এই দুর্ঘটনা সেই সময় হয়েছে যখন সামনেই উত্তরপ্রদেশ ও উত্তরাখন্ড নির্বাচন রয়েছে।

সোজা কোথায়, CDS বিপিন রাওয়াতের মৃত্যুকে নিয়ে সন্দেহ প্রকাশ করে রাজনীতির পরিপ্রেক্ষিতে ফেলে দেন। তিনি আরো বলেন, “আমাদের সৈনিকরা গুলি খেয়ে দেশের রক্ষা করেন মৃত্যু বরন করেন তাতে আমার গর্ব বোধ করি কিন্তু রাজনৈতিক ফায়দার জন্য শহীদ করানো হলে সেটা মনকে তীব্র ব্যাথিত করে।”

 

কংগ্রেস বিধায়ক আরো বলেন, “বিহার নির্বাচনের আগে গলবান ঘাঁটিতে জওয়ানরা শহীদ হন, নোটবন্দির পর পুলবাম এট্যাক হয় আর এখন উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডের নির্বাচনের আগে CDS বিপিন রাওয়াত শহীদ হন। এই ঘটনাগুলি ভাবতে বাধ্য করে।”

Related Articles

Back to top button