নতুন খবররাজনীতি

নতুন শিক্ষা নীতিকে সমর্থন করলেন কংগ্রেস নেত্রী, রাহুলের কাছে ক্ষমা চেয়ে বললেন আমি রোবট না

নয়া দিল্লীঃ কেন্দ্রের মোদী সরকার (Modi Sarkar) বুধবার নতুন শিক্ষা নীতিকে (Education policy) মঞ্জুরি দিয়ে দিয়েছে। অনেক রাজনৈতিক দলই এই নীতির সমর্থন করেছে। আবার অনেকেই বিরোধিতা করেছে। এবার সিনেমা অভিনেত্রী থেকে কংগ্রেসের নেত্রী হওয়া খুশবু সুন্দর (Kushboo sundar) নতুন শিক্ষা নীতিকে স্বাগত জানান। উনি দলের (Congress) নিয়মের বাইরে যাওয়ার জন্য রাহুল গান্ধীর (Rahul Gandhi) কাছে ক্ষমাও চান।

খুশবু সুন্দর নতুন শিক্ষা নীতি নিয়ে চারটি ট্যুইট করেন। প্রথম ট্যুইটে উনি লেখেন, ‘নতুন শিক্ষা নীতি ২০২০ নিয়ে আমার মত আমার দলের থেকে আলাদা। আর এই কারণে আমি রাহুল গান্ধীর কাছে ক্ষমা চাইছি। আমি পুতুল, রোবোটের মতো চলার বিপরীতে তথ্য নিয়ে কথা বলতে ভালবাসি। প্রতিটি জিনিশেই নেতার সাথে সহমত হওয়া যায় না। কিন্তু একজন নাগরিক হিসেবে সাহসের সাথে নিজের মত প্রকাশ করা যেতেই পারে।

কংগ্রেস নেত্রী আরেকটি ট্যুইট করে লেখেন, ‘আমি রাজনীতিতে শুধু গলা ফাটাতেই আসিনি, এটা নিয়ে সবাইকে একসাথে কাজ করা উচিৎ এবং বিজেপি আর প্রধানমন্ত্রী কার্যালয়কে বোঝানো উচিৎ। বিরোধী হিসেবে আমরা এই বিষয়টি খতিয়ে দেখব আর কোথাও ভুল থাকলে, সেটিকে সংশোধন করতে বলব।” খুশবু বলেন, আমি ইতিবাচক দিকগুলি দেখতে এবং নেতিবাচক বিষয়গুলিতে কাজ করতে পছন্দ করি। এই সমস্যার সমাধান করতে হবে, শুধু আওয়াজ তুললেই হবে না। বিরোধী হওয়ার মানে দেশের ভবিষ্যতের জন্য কাজ করা।

উনি বলেন, আগামী দিনে আমি বিজেপিতে যাচ্ছি না। উনি বলেন, সংঘের সাথে জড়িত মানুষেরা আরাম করতে পারেন, কিন্তু আনন্দিত হবেন না। আমি বিজেপিতে যাচ্ছি না। আমার মন্তব্য আমার দলের থেকে আলাদা হতে পারে, কিন্তু আমি নিজেই নিজের চিন্তা ভাবনা করা একজন ব্যাক্তি। নতুন শিক্ষা নীতিতে কিছু জায়গায় ভুল আছে কিন্তু আমি এখনও মনে করি আমরা ইতিবাচকতার সাথে পরিবর্তনটি দেখতে পারি।

Back to top button
Close