নতুন খবরভারতবর্ষরাজনীতি

মেয়েরা হিজাব পরেনা বলেই ধর্ষণ হয়! বিতর্কিত বয়ান কংগ্রেস নেতার

ব্যাঙ্গালুরুঃ কর্ণাটকে হিজাব বিতর্ক নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন এক কংগ্রেস নেতা। কর্ণাটকের হুবলিতে এক সাংবাদিকের প্রশ্নে কংগ্রেস নেতা জামির আহমেদ বলেন, ইসলামে হিজাব মানে পর্দা। নারীদের সৌন্দর্য লুকানোর জন্য হিজাব ব্যবহার করা হয়। তিনি বলেন, হিজাব না পরার কারণে নারীরা ধর্ষণের শিকার হন।

সংবাদ সংস্থার প্রশ্নের জবাবে জামির আহমেদ বলেন, ইসলামে হিজাব মানে পর্দা। ওদের বাড়িতে হয়তো কোনো নারী বা শিশু নেই, আমিও জানি না। ওদের ঘরে নারী বা শিশু থাকলে তারা হিজাব পরার অর্থ জানতে পারত। হিজাব পরার মানে কি? এর মানে মেয়ে বড় হয়ে গেলে তাকে পর্দায় রাখা। তার সৌন্দর্য আছে যা দেখা উচিত নয়। তার সৌন্দর্য লুকানোর জন্য তাকে পর্দায় রাখা হয়।

জমির আহমেদ বলেন, ভারতে ধর্ষণ একটি বড় সমস্যা। ধর্ষণের কারণ কী? নারী ধর্ষিত হওয়ার কারণ হল তাদের পর্দার আড়ালে রাখা হয় না। হিজাব পরার প্রবণতা আজ থেকে নেই এবং প্রয়োজনও নেই। যে পরে, সে তার সৌন্দর্য অন্যদের কাছে দেখাতে চায় না বলেই পরে। হিজাব পরা বাধ্যতামূলক নয়, তবে বছরের পর বছর ধরে এটি পরা হচ্ছে।

অন্যদিকে, হায়দ্রাবাদের সাংসদ তথা AIMIM-র প্রধান আসাদউদ্দিন ওয়াইসি রবিবার নিজের ট্যুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করে দাবি করেছিলেন যে, আগামী দিনে ভারতের প্রধানমন্ত্রী একজন হিজাব পরা মহিলা হবেন। তিনি বলেছিলেন, সেদিন হয়ত দেখার জন্য আমি বেঁচে থাকব না, তবে এটা অবশ্যই হবে।

Related Articles

Back to top button