নতুন খবরভারতবর্ষরাজনীতি

পঞ্চায়েত নির্বাচনে লজ্জাজনক হারের পর ভোটারদের অশিক্ষিত বললেন কংগ্রেস বিধায়ক

জয়পুরঃ রাজস্থানে পঞ্চায়েত নির্বাচনে বিজেপির কাছে হারার পর চৌহটন বিধানসভার কংগ্রেস বিধায়ক পদ্মরাম মেঘওয়াল বিতর্কিত বয়ান দিলেন। উনি বলেন, এখানকার জনতা অশিক্ষিত এই কারণে বিজেপি তাঁদের ভুল বোঝাতে সক্ষম হয়েছে। পঞ্চায়েত নির্বাচনে কংগ্রেসের মজবুত দুর্গ বলে পরিচিত চৌহটন বিধানসভা ৪ টির মধ্যে ২ টি পঞ্চায়েত সমিতিতে বিজেপি জয় হাসিল করেছিল।

কংগ্রেস বিধায়ক মেঘওয়াল মিডিয়ার সাথে কথা বলার সময় বলেন, এবার নির্বাচনে যেই ফলাফল এসেছে সেটি আমাদের অনুরূপ নয়। আর এর সবথেকে বড় কারণ হল বিজেপি এখানকার জনতাকে ভুল বুঝিয়েছে। আমাদের এখানকার জনতা অশিক্ষিত। এরা কিছু জানে না। আর বিজেপি এদের ভুল বুঝিয়ে ভোট নিয়েছে।

তবে বিধায়ক এরকম বয়ান দেওয়ার আগে এটা ভুলে গিয়েছিলেন যে, দুই বছর আগে এই জনতাই ওনাকে ভোট দিয়ে বিধায়ক বানিয়েছিল। আর আজ পঞ্চায়েত নির্বাচনে হারের পর এই বিধায়কই সেই জনতাদের অশিক্ষিত বলছে! আর তাঁদের অশিক্ষিত বলার প্রধান কারণ হল দুই বছর পর একই জায়গায় কংগ্রেস হেরেছে আর বিজেপি জিতেছে।

Padma Ram Meghwal

বলে রাখি, রাজস্থানের পঞ্চায়েত নির্বাচনে এটাই প্রথমবার হল যে শাসক দলকে ছাপিয়ে গেছে বিরোধী দল। এতদিন পর্যন্ত রাজস্থানের পঞ্চায়েত নির্বাচনে ৭০ শতাংশ আসনই শাসক দলের দখলে থাকত। কিন্তু এই প্রথমবার পরিসংখ্যান পুরোপুরি পাল্টে গিয়েছে। আর শাসক দল হেরে বিরোধী দল বাম্পার জয় হাসিল করেছে।

Related Articles

Back to top button