Press "Enter" to skip to content

প্রতিশ্রুতি পালনে ব্যর্থ মুখ্যমন্ত্রী! এবার নিজের সরকারের বিরুদ্ধে ধর্না প্রদর্শন কংগ্রেসের বিধায়কের

শেয়ার করুন -

মধ্যপ্রদেশের (madhyapradesh) এক কংগ্রেস (Congress) বিধায়ক এবার নিজের সরকারের বিরুদ্ধেই ধর্নায় বসলেন। উনি দাবি করেন যে, নির্বাচনী ঘোষণা পত্রে যেই প্রতিশ্রুতি গুলো দেওয়া হয়েছিল, সেটা যেন পালন করে সরকার। কংগ্রেসের বিধায়কের নাম হল মুন্নালাল গোয়েল (Munnalal Goyal)। তিনি মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে বিধানসভার বাইরে সমর্থকদের সাথে ধর্নায় বসে পড়েছেন।

মুন্নালাল গোয়েল বলেন, ‘এই ধরনা আমাদের নির্বাচনী ঘোষণা পত্রে দেওয়া প্রতিশ্রুতি গুলোকে মনে করিয়ে দেওয়ার জন্য। আমি মুখ্যমন্ত্রী কমলনাথকে চিঠি লিখে জানিয়েছি যে, উনি প্রতিশ্রুতি পালনের জন্য কিছুই করেন নি। আর সেই কারণেই আজ আমি ধর্নায় বসেছি।” আপনাদের জানিয়ে রাখি, এটাই প্রথমবার না যে কমলনাথ সরকারের বিরুদ্ধে আওয়াজ তুলেছে কংগ্রেসের নেতা অথবা বিধায়কেরা।

এর আগে কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া আর প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগবিজয় সিং এর ভাই লক্ষ্মণ সিং সরকারের বিরুদ্ধে আওয়াজ তুলেছিলেন। ১৯ সেপ্টেম্বর ২০১৯ এ লক্ষ্মণ সিং ভোপালে বলেছিলেন, ‘আমরা রাজ্যে কৃষকদের ঋণ মুকুবের প্রতিশ্রুতি পূরণ করতে ব্যর্থ। রাহুল গান্ধীকে কৃষকদের কাছে ক্ষমা চাওয়া উচিৎ আর ওনাকে স্পষ্ট করে বলা উচিৎ ঋণ মুকুবের জন্য আর কত দিন লাগবে। উনি এটা স্পষ্ট করে বললে, কৃষকদের মধ্যে একটি ভালো বার্তা যাবে।”

আরেকদিকে, ১১ অক্টোবর ২০১৯ এ মধ্যপ্রদেশের ভিন্ডে একটি সভায় জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেছিলেন, ‘কৃষকদের ঋণ সম্পূর্ণ ভাবে মুকুব করা হয়নি। শুধু ৫০ হাজার টাকাই মুকুব করা হয়েছে, কিন্তু আমরা প্রতিশ্রুতি দিয়েছিলাম যে দুই লক্ষা টাকা পর্যন্ত ঋণ মুকুব করা হবে। আমাদের উচিৎ দুই লক্ষ টাকার ঋণ মুকুব করা।”