নতুন খবরভারতবর্ষ

কৃষকদের বেশে ওই আন্দোলনে খালিস্তানিরাও যুক্ত আছে! গুরুতর অভিযোগ কংগ্রেস সাংসদের

অমৃতসরঃ কংগ্রেসের (Congress) লুধিয়ানা থেকে সাংসদ রভনীত সিং বিট্টু (Ravneet Singh) কৃষকদের প্রদর্শনে (Farmer Protest) খালিস্তানি আন্দোলনের (Khalistan Protest) সাথে যুক্ত কিছু মানুষের ছাড়াও কিছু সমাজ বিরোধী মানুষের যুক্ত হওয়ার অভিযোগ তুলেছেন। রভনীত বিট্টু বলেন, কৃষকদের প্রদর্শনে থাকা কিছু মানুষ খালিস্তানি আন্দোলনের সাথেও যুক্ত আছে। কংগ্রেস সাংসদ বলেন, যারা বিক্ষোভে ব্যর্থ হয়েছেন তারাও এর সুবিধা নিতে চায়। কংগ্রেস সাংসদ বলেন, যারা কোথাও না কোথাও প্রদর্শনে ব্যর্থ হয়েছে সেটা বিশ্ববিদ্যালয় হোক আর অন্য কোথাও প্রদর্শন হোক, তারাও এই কৃষকদের আন্দোলনের আড়ালে সুবিধা নিতে চায়।

রভনীত সিং বিট্টু

কংগ্রেস সাংসদ বলেন, মিডিয়া কভারেজ করতে যাওয়া মহিলাদের গালি দেওয়া হচ্ছে। উনি বলেন, ‘এটা কেমন পাঞ্জাব? পাঞ্জাবের মানুষ এরকম করতে পারেনা। পাঞ্জাবের কৃষক এরকম করতে পারেনা। ঠুকে দেবোর মতো ভাষা পাঞ্জাবের না। এরকম ভাষা সমাজ বিরোধীরা বলে।” উনি বলেন, কোনও কৃষক বলতে পারে যে প্রধানমন্ত্রীকে ঠুকে দেবো? এছাড়াও তিনি বলেন, নানান সঙ্গিন অপরাধীক মামলায় অভিযুক্তদের আমি এই প্রদর্শনে ঘুরতে দেখেছি।”

কংগ্রেস সাংসদ হুঁশিয়ারি দিয়ে বলেছেন যে, যেই সমস্ত সমাজ বিরোধীরা প্রদর্শনে ঘুরে বেড়াচ্ছে তারা সেখানে পরিস্থিতি খারাপ করতে পারে। উনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, এই প্রদর্শনকে বন্ধ না করানো হলে এখানে দাঙ্গা আর লড়াই হবে যেটা গোটা দেশে ছড়িয়ে পড়বে।

লুধিয়ানার কংগ্রেস সাংসদ বলেন, কৃষকেরা শান্তিপূর্ণ ভাবে আন্দোলনে বসেছে। তিনমাস পাঞ্জাবে আন্দোলন চলাকালীন কোথাও কিছু হয়নি। পাঞ্জাব সরকার এটা সুনিশ্চিত করেছিল যে, কৃষকদের প্রদর্শন যেন শান্তিপূর্ণ হয়। প্রতিটি জায়গায় পাঁচ হাজার থেকে ৫০ হাজার মানুষ ট্রাক্টর ট্রলির সাথে দাঁড়িয়ে আছে, এরা সাধারণ কৃষক। নেতাদের এগিয়ে এসে কন্ট্রোল করা উচিৎ কারণ অনেকেই এই আন্দোলনকে অসফল করতে চাইছে।

Related Articles

Back to top button