নতুন খবরভারতবর্ষ

ভারতের প্রথম করোনা মুক্ত রাজ্য হয়ে উঠলো গোয়া, রাজ্যের স্বাস্থকর্মীদের ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত

সেখানে এখন একটাও করোনা পজেটিভ রোগী নেই

নয়া দিল্লীঃ গোটা ভারতে (India) করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা লাগাতার বেড়ে চলেছে। কেন্দ্রীয় স্বাস্থ আর পরিবার কল্যাণ মন্ত্রালয়ের তরফ থেকে জারি পরিসংখ্যান অনুযায়ী, বিগত ২৪ ঘণ্টায় ১৩৩৪ টি নতুন মামলা সামনে এসেছে এবং ২৭ জনের মৃত্যু হয়েছে। এরপর দেশে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৫ হাজার ৭১২ হয়ে গেছে।

মোট আক্রান্তদের মধ্যে ১২ হাজার ৯৭৪ টি মামলা সক্রিয়। ২ হাজার ২৩১ জন করোনাকে হারিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। এছাড়াও ৫০৭ জনের মৃত্যু হয়েছে। আজ গুজরাটে ২২৮, রাজস্থানে ৮০, অন্ধ্র প্রদেশে ৪৪ মহারাষ্ট্রের নাগপুর থেকে ৯ এবং ঝাড়খণ্ড থেকে ৪ টি মামলা সামনে এসেছে।

গোয়ার (GOA) স্বাস্থ মন্ত্রী বিশ্বজিৎ রানে জানিয়েছেন, এখন রাজ্যে করোনার একটি মামলা সক্রিয় নেই। গোয়াতে এখন করোনায় আক্রান্তের সংখ্যা শুন্য। সেখানে যেকজনের মধ্যে করোনা পাওয়া গেছিল, তাদের সবার রিপোর্টই এখন নেগেটিভ। উনি ডাক্তার এবং ফ্রন্টলাইন কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জাহির করেছেন। উনি বলেছেন, আমি তাদের ধন্যবাদ জানাই যারা অন্যের জীবন বাঁচানোর জন্য নিজের জীবন বিপন্ন করেছিল।

গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত (Pramod Sawant) সমস্ত ডাক্তার আর সাপোর্ট স্টাফকে ধন্যবাদ জানিয়েছে। উনি জানান, ৩রা এপ্রিলের পর রাজ্যে একটি করোনা পজেটিভ মামলা সামনে আসেনি। একটি অন্তিম মামলা ছিল, চিকিৎসার পর তাঁরও রিপোর্ট নেগেটিভ আসে।

Back to top button
Close