আন্তর্জাতিকনতুন খবর

ইতালিতে করোনার বিরুদ্ধে লড়াই করা ৫১ ডাক্তারের মৃত্যু! মোট সংখ্যা ১০ হাজার ছাড়াল

ওয়েব ডেস্কঃ করোনাভাইরাসের (Coronavirus) প্রকোপের সবথেকে বড় কেন্দ্র হয়ে ওঠা ইতালিতে (italy) মৃতের সংখ্যা ১০ হাজার পৌঁছে গেছে। সেখানে এই মারক মহামারীর চিকিৎসা করা ডাক্তাররা এই ভাইরাসের গ্রাসে আসছে। এখনো পর্যন্ত ইতালিতে ৫১ জন ডাক্তার এই মহামারীর প্রকোপে মৃত্যুবরণ করেছেন।

আরেকদিকে স্পেনে (Spain) ৪৮ ঘণ্টায় রেকর্ড মৃতের সংখ্যা বেড়ে ১৫০৬ হয়ে গেছে। স্পেনে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫৬০০ এর বেশি হয়ে গেছে। ইরানেও এই ভাইরাস মহামারীর মতো ছড়িয়ে গেছে। ওই দেশে ১৩৯ টি নতুন মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। এখনো পর্যন্ত মোট মৃতের সংখ্যা ২৫০০ এর থেকে বেশি হয়ে গেছে।

ইতালিতে মৃত সব ডাক্তারই করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে নেমেছিলেন, আর তাঁদের রিপোর্টও সম্প্রতি পজেটিভ পাওয়া যায়। ইতালিতে ডাক্তারদের ইউনিয়ান এর সভাপতি ফিলিপো আনেল্লি এই বিপদের কথা মাথার রেখে ডাক্তারদের জন্য আরও সুরক্ষা উপকরণের দাবি করেন।

শনিবার ইতালিতে ৮৮৯ জনের মৃত্যুর সাথে সাথে মোট মৃতের সংখ্যা ১০ হাজার পার করেছেন। দেশে ৮৬,৪৯৮ জন এই ভাইরাসে আক্রান্ত, আর ১০ হাজার ৯৫০ জন ঠিক হয়ে উঠেছেন। আরেকদিকে স্পেনে ৪৮ ঘণ্টায় ১৫০৬ জনের মৃত্যুর পর গোটা দেশে ৫৮১২ জনের মৃত্যু হয়েছে। ইরানে শনিবার নতুন করে ১৩৯ জনের মৃত্যু হয়েছে। ইরানে মোট মৃতের সংখ্যা ২৫১৭ ছাড়িয়েছে। দেশে আক্রান্তদের সংখ্যা ৩৫ হাজার ৪০৮ আর এদের মধ্যে ৩ হাজার ২০৬ জনের অবস্থা গম্ভীর।

Back to top button
Close