নতুন খবরভারতবর্ষ

অসম জিতছে করোনার বিরুদ্ধে যুদ্ধ, বিগত সাত দিনে একটাও পজেটিভ মামলা নেই রাজ্যে

নয়া দিল্লীঃ অসমের (Assam) স্বাস্থ মন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma) বুধবার জানিয়েছেন যে, রাজ্যে লাগাতার সাতদিনে কোভিড-১৯ এর নতুন কোন মামলা সামনে আসেনি। উনি বলেছেন, সবাই যদি একে অপরের থেকে দূরত্ব বজায় রাখে আর লকডাউন (Lockdown) এবং সরকারের প্রতিটি নিয়ম কড়া ভাবে পালন করেন, তাহলে খুব শীঘ্রই রাজ্য থেকে মারক করোনা ভাইরাস (Coronavirus) দূর হবে।

দেশজুড়ে করোনা ভাইরাসের সংক্রমিতদের সংখ্যা লাগাতার বৃদ্ধি পাচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ আর পরিবার কল্যাণ মন্ত্রালয়ের তরফ থেকে জারি পরিসংখ্যান অনুযায়ী, বিগত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৮৬ টি নতুন মামলা সামনে এসেছে আর ৪৯ জনের মৃত্যু হয়েছে। এরপর দেশে করোনার ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২০ হাজার ৪৭১ হয়ে গেছে। মোট মামলার মধ্যে ১৫ হাজার ৮৫৯ টি মামলা সক্রিয়। আর ৩ হাজার ৯৫৯ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। গোটা ভারতে মোট ৬৫২ জনের মৃত্যু হয়েছে।

আরেকদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) করোনা ভাইরাসের প্রকোপ আর লকডাউনের (Lockdown) পরিস্থিতি নিয়ে তৃতীয়বার সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠক করতে চলেছেন। এই বৈঠক ২৭ এপ্রিল সকালে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে হবে। এই বৈঠকে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছ থেকে ফিডব্যাক নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ওই বৈঠকে কেন্দ্র সরকার রাজ্যের থেকে পাওয়া ফিডব্যাক অনুযায়ী আগামী রণনীতি তৈরি করবে। ১৪ই এপ্রিল হওয়া গুরুত্বপূর্ণ বৈঠকের পর কেন্দ্র সরকার ৩রা মে পর্যন্ত গোটা দেশে লকডাউনের সময়সীমা বাড়িয়ে দেয়। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১১ই এপ্রিল রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে বৈঠক করেন। ওই বৈঠকে বেশীরভাগ রাজ্যের মুখ্যমন্ত্রীই লকডাউন বাড়ানোর পরামর্শ দিয়েছিলেন।

Back to top button
Close