নতুন খবরভারতবর্ষ

বড় খবরঃ PM Cares ফান্ডের ৩১০০ কোটি টাকা জারি করল মোদী সরকার, শ্রমিকদের জন্য জারি ১০০০ কোটি

 দেশজুড়ে করোনা ভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা লাগাতার বেড়েই চলেছে। কেন্দ্রীয় স্বাস্থ এবং পরিবার কল্যাণ মন্ত্রালয়ের তরফ থেকে জারি পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৫২৫ টি মামলা সামনে এসেছে। আর ১২২ জনের মৃত্যু হয়েছে।

এরপর গোটা দেশে করোনা পজেটিভ এর মামলা বেড়ে ৭৪ হাজার ২৮১ হয়ে গেলো। মোট মামলার মধ্যে ৪৭ হজার ৪৮০ টি পজেটিভ মামলা সক্রিয়। এছাড়াও ২৪ হাজার ৩৮৬ জন মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। গোটা দেশে এখনো পর্যন্ত ২ হাজার ৪১৫ জনের মৃত্যু হয়েছে।

গতকাল করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারতের অর্থনীতি মজবুত করতে ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজের ঘোষণা করেছিলেন নরেন্দ্র মোদী। ভারতের এই আর্থিক প্যাকেজের মোট জিডিপির ১০ শতাংশ। নরেন্দ্র মোদীর এই আর্থিক প্যাকেজ ঘোষণার পর কংগ্রেস সমেত সমস্ত বিরোধী দল কটাক্ষ করতে পিছপা হয়নি। আরেকদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেছেন, এই আর্থিক প্যাকেজে লাভের কিছুই নেই। পুরোটাই জিরো।

গতকালের এই আর্থিক প্যাকেজের পর আজ পিএম কেয়ার্স (PM Cares) ফান্ড ট্রাস্ট করোনার বিরুদ্ধে লড়াইয়ে ৩ হাজার ১০০ কোটি টাকা জারি করল। এই টাকার মধ্যে ২ হাজার কোটি টাকার ব্যবহার ভেন্টিলেটর কেনার জন্য হবে। ১ হাজার কোটি পরিযায়ী শ্রমিকদের জন্য আর ১০০ কোটি ভ্যাকসিন বানানোর কাজে ব্যবহৃত হবে।

Related Articles

Back to top button