নতুন খবরভারতবর্ষ

তাবলীগ জামাতের ১৪৪৫ জনের মধ্যে পাওয়া গেলো করোনা! ২৫ হাজার জনকে পাঠানো হল কোয়ারেন্টাইনে

নয়া দিল্লীঃ কেন্দ্রীয় স্বাস্থ মন্ত্রালয় সোমবার জানিয়েছে যে, দেশে এখনো পর্যন্ত ৪ হাজার ৬৭ জনের মধ্যে করোনাভাইরাস পাওয়া গেছে, এদের মধ্যে ১৪৪৫ জন তাবলীগ জামাতের (Tablighi Jamaat) সাথে যুক্ত। মন্ত্রালয় জানিয়েছে যে, রবিবার থেকে এখনো পর্যন্ত ২৪ ঘণ্টায় ৬৯৩ টি মামলা সামনে এসেছে। স্বাস্থ মন্ত্রালয়ের সংযুক্ত সচিব লব আগরবাল জানিয়েছেন যে, ভারতে মোট ৪০৬৭ জনের মধ্যে করোনা পাওয়া গেছে, তাঁদের মধ্যে ৬৬ জন বিদেশী নাগরিক। উনি জানান এখনো পর্যন্ত ২৯২ জন ঠিক হয়েছেন আর ১০৯ জনের মৃত্যু হয়েছে। রবিবার মোট ৩০ জনের মৃত্যুর সূচনা পাওয়া গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রালয়ের এক আধিকারিক জানান, তাবলীগ জামাতের ২৫ হাজার ৫০০ স্থানীয় সদস্য আর তাঁদের সংস্পর্শে আসা মানুষদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রালয়ের আধিকারিক জানান, ‘হরিয়ানার পাঁচটি গ্রাম, যেখানে তাবলীগ জামাতের সাথে যুক্ত বিদেশী নাগরিকরা গেছিল, সেগুলোকে সিল করে দেওয়া হয়েছে আর সেখানকার মানুষকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

আগরবাল জানান, ৪৭ শতাংশ পজেটিভ মামলা ৪০ বছরের কম বয়সী মানুষের মধ্যে পাওয়া গেছে। আরেকদিকে ৪০ থেকে ৬০ বছর বয়সী মানুষদের মধ্যে ৩৪ শতাংশ মামলা পাওয়া গেছে। ৬০ বছরের বেশি বয়সী মানুষদের মধ্যে ১৯ শতাংশ করোনার মামলা পাওয়া গেছে। ৬০ বছর বয়সী অথবা তাঁর বেশি আয়ুর ৬৩ শতাংশ মানুষ মারা গেছেন।

দেশের করোনার কারণে মহারাষ্ট্রে সবথেকে বেশি মানুষ সংক্রমিত হয়েছে। সেখানে ৬৯০ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আর ৪৫ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় স্থানে তামিলনাড়ু আছে। সেখানে ৫৭১ জন আক্রান্ত হয়েছেন আর পাঁচ জনের মৃত্যু হয়েছে। এরপর দিল্লী তৃতীয় স্থানে আছে। সেখানে ৫০৩ জন আক্রান্ত হয়েছে আর সাতজনের মৃত্যু হয়েছে। তেলেঙ্গানায় এখনো পর্যন্ত ৩২১ জন সংক্রমিত হয়েছে আর সাত জনের মৃত্যু হয়েছে। কেরলে ৩১৪ জন আক্রান্ত হয়েছে আর দুজনের মৃত্যু হয়েছে।

Back to top button
Close