নতুন খবরভারতবর্ষ

শাহিনবাগ ফাঁকা না করলে দুই বছরের জেল আর মোটা টাকার জরিমানা! সিদ্ধান্ত সরকারের

নয়া দিল্লীঃ করোনার () আশঙ্কা দেখে () বিয়ে বাড়ির অনুষ্ঠান ছাড়া গোটা দিল্লীতে ৫০ এর বেশি মানুষের জমায়েতকে নিষিদ্ধ ঘোষণা করেছে। কোনরকম ধরনা, প্রদর্শন, ধার্মিক অনুষ্ঠান অথবা রাজনৈতিক অনুষ্ঠানে ৫০ এর বেশি মানুষ এক জায়গায় ভিড় জমাতে পারবেন না। এছাড়াও নাইট ক্লাব, থিয়েটার, স্পা সেন্টার, সাপ্তাহিক বাজারও বন্ধ থাকবে।

এই আদেশ যে লঙ্ঘন করবে, তাঁর বিরুদ্ধে মহামারি রোগ অধিনিয়ম অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে। নিয়ম লঙ্ঘন করলে অধিকতম দুই বছর জেল এবং জরিমানা করা হবে। দিল্লী সরকারের এই নতুন আদেশ ে () চলা সিএএ এর বিরুদ্ধে ধরনা প্রদর্শনেও লাগু হবে।

দিল্লীর মুখ্যমন্ত্রী ের () নেতৃত্বে হওয়া উচ্চ স্তরীয় মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই মিটিংয়ে দিল্লীর মন্ত্রী এবং বরিষ্ঠ আধিকারিকরা উপস্থিত ছিলেন। মুখ্যমন্ত্রী বলেন, সামাজিক, ধার্মিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সমস্ত রকম অনুষ্ঠানে অথবা ধরনা প্রদর্শনে ৫০ এর বেশি মানুষ এক জায়গায় জড় হতে পারবেন না।

দিল্লী সরকারের আদেশ না মানলে আইন লঙ্ঘন করা মানুষদের বিরুদ্ধে মহামারি রোগ অধিনিয়ম অনুযায়ী মামলা দায়ের করা হবে। আইপিসি ধারা ১৮৮, ২৬৯ এবং ২৭০ অনুযায়ী তাঁদের বিরুদ্ধে মামলা হবে। এই ধারায় এক মাস থেকে দুই বছরের পর্যন্ত জেল এবং জরিমানার কথা উল্লেখ আছে।

Back to top button
Close