নতুন খবরভারতবর্ষ

এক বাংলাদেশি গোরু পচারকারীকে নিকেশ করল BSF, পলাতক বাকি সঙ্গীরা

মালদাঃ কাঁটাতার পেরিয়ে অবৈধ ভাবে ভারতে (India) ঢুকতে দিয়ে প্রাণ হারাল বাংলাদেশের (Bangladesh) এক গোরু পাচারকারীর (cow smugglers)। ঘটনাটি ঘটেছে মালদা হবিবপুর ব্লকের আগ্রা হরিশচন্দ্রপুর এলাকায়। মৃত গোরু পাচারকারীর দেহ উদ্ধার করে নিয়ে গেছে বাংলাদেশের বর্ডার গার্ড। এই বিষয়ে ভারতীয় সীমান্ত রক্ষীদের (BSF) থেকে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বাংলাদেশ সীমান্ত লাগোয়া মালদার এই এলাকার বেশ কিছু জায়গা অসংরক্ষিত। ওই এলাকার পাহারায় মোতায়েন আছে বিএসএফ এর ১৫৯ নম্বর ব্যাটেলিয়ন। BSF সূত্রে জানা গেছে যে, আজ ভহর বেলায় বেশ কয়েকজন বাংলাদেশি গোরু পাচারকারী অবৈধ ভাবে এদেশে ঢোকার চেষ্টা করে। BSF জওয়ানরা তাদের দেখেই ফিরে যাওয়ার নির্দেশ দেন। কিন্তু তাঁরা নির্দেশ অমান্য করে এগিয়ে আসতে থাকে আর জওয়ানদের উপর গুলিও চালায়। এরফলে BSF এর জওয়ানরাও গুলি চালাতে বাধ্য হয়।

সীমান্ত বাহিনীর গুলিতে ইব্রাহিম শেখ নামের এক বাংলাদেশি গোরু পাচারকারীর মৃত্যু হয়। ওই ব্যাক্তির বাড়ি রাজশাহী জেলার পোরশা গ্রামে বলে জানা গিয়েছে। BSF এর জওয়ানদের গুলিতে ইব্রাহিমের মৃত্যুর খবর পাওয়া মাত্রই বাংলাদেশের বর্ডার গার্ড ওই মৃতদেহটি উদ্ধার করে নিয়ে যায়। এই বিষয়ে এখনো দুই দেশের সেনার মধ্যে কোন বৈঠক হয়নি বলেই খবর।

গোটা ঘটনা নিয়ে হবিবপুর থাকার ভারপ্রাপ্ত অফিসার পূর্ণেন্দু মুখোপাধ্যায় বলেন, ‘এই বিষয়ে খবর পেয়েছি আমরা। আর বাংলাদেশি ওই পাচারকারীর দেহ বাংলাদেশ সীমান্তেই পড়ে ছিল। সেখান থেকে বাংলাদেশের বর্ডার গার্ড উদ্ধার করে নিয়ে যায়। আমাদের এই বিষয়ে কিছু করার নেই। এমনকি BSF এর তরফ থেকেও আমাদের এই নিয়ে কিছু জানানো হয়নি।”

Related Articles

Back to top button