নতুন খবরভারতবর্ষরাজনীতি

ও অসৎ, কমিউনিস্ট আদর্শে বিশ্বাসী না! কানহাইয়ার বিরুদ্ধে বিস্ফোরক সিপিআই নেতা

নয়া দিল্লিঃ ভারতীয় কমিউনিস্ট পার্টির মহাসচিব ডি রাজা সদ্য সিপিআই ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়া কানহাইয়া কুমারকে নিয়ে বলেন, উনি নিজেই নিজেকে আমার দল থেকে বাইরে করে নিয়েছিলেন। CPI সর্বদা জাতপাতহীন আর সমানাধিকার সমাজের জন্য লড়াই করেছে।

ডি রাজা বলেন, কানহাইয়া কুমারের নিশ্চয়ই তার নিজস্ব উচ্চাকাঙ্ক্ষা ছিল। তাঁর আসার আগেও কমিউনিস্ট পার্টি ছিল, আর যাওয়ার পরেও থাকবে। তাঁর দলত্যাগে দল শেষ হয়ে যাবে না। আমাদের দল নিঃস্বার্থ সংঘর্ষ আর বলিদানের জন্য তৈরি। সে আমাদের দলের কাছে সৎ রইল না।

অন্যদিকে, কংগ্রেসে যোগ দিয়ে কানহাইয়া বলেন, কোটি কোটি যুব সম্প্রদায় বলছে কংগ্রেস না বাঁচলে দেশও বাঁচবে না। আর এই কারণেই আমি গণতন্ত্রকে মজবুত করার জন্য কংগ্রেসে যোগ দিয়েছি। পাশাপাশি তিনি এও বলেন যে, দেশকে আদর্শবাদী নেতৃত্ব শুধুমাত্র কংগ্রেসই দিতে পারে। কানহাইয়া নিজের পুরনো দলকেও ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, বিগত কয়েকদিন ধরেই কানহাইয়ার কংগ্রেসে যোগ দেওয়া নিয়ে জল্পনা উঠেছিল। কিছুদিন আগে কানহাইয়া কুমার কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর সঙ্গেও সাক্ষাৎ করেছিলেন। কিন্তু সেই সময় তিনি এই সাক্ষাতের কথা অস্বীকার করেন। এরপর থেকেই তাঁর কংগ্রেসে যোগ দেওয়ার জল্পনা আরও বেড়ে যায়।

সূত্র মতে, কানহাইয়া কুমারকে কংগ্রেসে নেওয়ার পরামর্শ ভোট কুশলী প্রশান্ত কিশোর কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীকে দিয়েছিলেন। আর এরপরেই কংগ্রেসের তরফ থেকে কানহাইয়ার সঙ্গে যোগাযোগ করা হয়। আর এই যোগাযোগের জন্য গুজরাট কংগ্রেসের নেতা হার্দিক প্যাটেল সহযোগিতা করেছিলেন বলে জানা যায়।

Related Articles

Back to top button