নতুন খবরবিশেষ

অবৈধ ভিসা সমেত কলকাতা বিমানবন্দরে আটক বাংলাদেশের ওপেনার!

তিনটি টি-২০ আর দুটি টেস্ট ম্যাচের বাংলাদেশকে () টিম ইন্ডিয়া হারিয়ে দিয়েছে। ভারতীয় ক্রিকেট টিম একদিকে যেখানে টি-২০ সিরিজ ২-১ এ জিতেছে, আরেকদিকে টেস্ট সিরিজ ২-০ তে জিতে নিয়েছে। যদিও সফর শুরু হওয়ার আগে বাংলাদেশ বড় ঝটকা খায় যখন বাংলাদেশের দিগগজ অল রাউন্ডার শাকিব আল হাসান আর ওপেনার তামিম ইকবাল দুটি আলাদা আলাদা কারণে এই সফর থেকে বাদ চলে যায়। এরপরেও বাংলাদেশ আরও বিপদে পড়ে, যখন বাংলাদেশের আরেক অপেনার সৈফ হাসান () ভিসায় মেয়াদ শেষ হওয়ার পরেও ভারতে থাকার কারণে জরিমানা দিতে হয়।

উল্লেখ্য, ভারত আর বাংলাদেশের মধ্যে কলকাতায় সিরিজের দ্বিতীয় এবং অন্তিম টেস্ট ম্যাচ হয়। ২২ নভেম্বর থেকে শুরু হওয়ার এই টেস্ট ম্যাচ ২৪ নভেম্বর প্রথম সেশনেই শেষ হয়ে যায়। অন্তিম টেস্ট ম্যাছে ভারত বাংলাদেশকে ৪৬ রান এবং ইনিংসে হারায়। এরপর ২৫ নভেম্বর বাংলাদেশের ওপেনার সৈফ হাসান কলকাতার সুভাষ চন্দ্র বসু ইন্টারন্যাশানাল এয়ারপোর্টে বৈধ ভিসা না দেখানোয় বিপাকে পড়েন। এরপর ওনাকে জরুরি প্রক্রিয়া পালন করার নির্দেশ দেওয়া হয়।

টাইমস নাও এর রিপোর্ট অনুযায়ী, এয়ারপোর্টে সৈফকে আটকানোর পর জরুরি নির্দেশ পালন করার জন্য ঢাকায় ভারতীয় হাই কমিশনে ২১ হাজার ৬০০ টাকা জরিমানা দিতে হয়। জরিমানার টাকা শোধ করার পর ওনার জন্য এক্সিট ভিসা উপলব্ধ করানো হয়। এই সমস্ত প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পর বুধবার ২৭ নভেম্বর সৈফ হাসান বাংলাদেশে যেতে পারেন অবশেষে।

উল্লেখ্য, বাংলাদেশের রিসার্ভ ওপেনার সৈফ হাসান এই বছরের জুলাই মাসে ভারতে খেলার জন্য ছয় মাসের ভিসা নিয়েছিলেন। তখন তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে থিম্মাপায়া মেমোরিয়াল টুর্নামেন্ট খেলার জন্য ব্যাঙ্গালুরু এসেছিলেন। ওনার ছয় মাসের ভহিসা ২৪ নভেম্বর শেষ হয়ে যায়। আর ২৫ নভেম্বর সৈফ যখন বাংলাদেশ যাওয়ার জন্য বিমানবন্দরে যান, তখন ওনাকে আটক করা হয় এবং জরিমানা করা হয়।

Back to top button
Close