নতুন খবরভারতীয় সেনা

ভাইরাল ভিডিওঃ চিনের সামগ্রী বয়কট করার প্রতিজ্ঞা নিলেন CRPF জওয়ানরা

শ্রীনগরঃ শেষবার জাতীর উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময় ভারতবাসীকে আত্মনির্ভর হওয়ার ডাক দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আর ওনার এই ডাকের পর গোটা ভারত (India) জুড়ে ব্যাপক ভাবে সাড়া পড়েছে। করোনার জনক চিনকে (China) একঘরে করার জন্য ভারত সমেত গোটা বিশ্ব উঠেপড়ে লেগেছে। আর সেই মর্মেই ভারতে ব্যাপক ভাবে চলছে চিনা পণ্য বর্জন করার অভিযান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আত্মনির্ভর ভারতের ডাকের পর সেনার ক্যান্টিন থেকে বিদেশী সামগ্রী বর্জন করার ঘোষণা করা হয়েছিল। ১ লা জুন সেনার ক্যান্টিন থেকে প্রায় ১ হাজার রকমের বিদেশী সামগ্রী সরিয়ে ফেলা হয়। শুধু সেনাই না, দেশের মানুষও এখন চিন তথা বিদেশী পণ্য বর্জনের জন্য অভিযান চালাচ্ছে।

ভারতের ব্যবসায়ী সংগঠন CAIT দেশে চিনা পণ্য বহিষ্কার করার অভিযান আরও দ্রুত করে দিয়েছে। এই সংগঠনের সাথে যুক্ত ৭ কোটি ব্যবসায়ী একযোগে চিনের পণ্য তাদের ব্যবসায়িক তালিকা থেকে বাদ দিয়ে দিয়েছেন। এর ফলে যেমন আর্থিক ক্ষতি হচ্ছে চিনের, তেমন আরেকদিকে ভারতে স্বদেশী পণ্যের চাহিদাও বেড়ে চলেছে।

এবার এই চিনা পণ্য বর্জনে কাশ্মীরের সিআরপিএফ (CRPF) জওয়ানদের একটি ভিডিও (Video) সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral) হয়। ওই ভিডিওতে দেখা যায় যে, সিআরপিএফ জওয়ানরা চিনের বিরুদ্ধে সরব হয়ে একযোগে চিনা পণ্য বহিষ্কার করার প্রতিজ্ঞা নিচ্ছেন।

উত্তর কাশ্মীরের ১১৭ নং ব্যাটেলিয়নের জওয়ানরা মেড ইন চাইন প্রোডাক্ট বয়কটের ডাক দিয়েছেন। খাদ্য সামগ্রী থেকে শুরু করে, পোশাক, ইলেকট্রনিক্স সমেত সমস্ত চাইনা প্রোডাক্ট বয়কট করার জন্য সরব হয়েছেন ওনারা।

Related Articles

Back to top button