নতুন খবরভারতবর্ষ

সমীক্ষাঃ রাষ্ট্রীয় সুরক্ষা নরেন্দ্র মোদীর হাতে একদম সুরক্ষিত, বিশ্বাস দেশের ৭৩ শতাংশ মানুষের

নয়া দিল্লীঃ কংগ্রেস (Indian National Congress) রাষ্ট্রীয় সুরক্ষা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) এবং কেন্দ্র সরকারকে লাগাতার বিঁধে চলছে। কিন্তু দেশের ৭৩% মানুষ এখনো পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) উপর অটুট ভরসা করে আছেন। সি ভোটার এর সমীক্ষা (CVoter Survey) অনুযায়ী, দেশের মাত্র ১৪.৪ শতাংশ মানুষই রাহুল গান্ধীর (Rahul Gandhi) উপর ভরসা করছেন।

সমীক্ষা অনুযায়ী, দেশের ৭৩.৬ শতাংশ মানুষের বিশ্বাস যে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ সরকার চীনের সাথে জারি বিবাদকে মেটাতে সক্ষম। আর মাত্র ১৬.৭ শতাংশ মানুষ এই বিবাদ নিয়ে মোদী বিরোধীদের সমর্থন করছেন। আরেকদিকে দেশের ৯.৬ শতাংশ মানুষের মতে চীনের সাথে এই বিবাদ না সরকার সমাধান করতে পারবে, আর না বিরোধীরা।

দেশের ৬০ শতাংশ মানুষের মতে চীনকে উচিৎ জবাব দেওয়া হয়নি। 

চীনকে উচিৎ জবাব দেওয়া হয়েছে কি না এই প্রশ্নের উত্তরে ৬০ শতাংশ মানুষ জানাচ্ছেন যে, চীনকে যোগ্য জবাব দেওয়া হয়নি। তাদের মতে জওয়ানদের বলিদানের বদলা এখনো নেওয়া হয়নি। আরেকদিকে, ৩৯ শতাংশ মানুষের মতে গালওয়ান উপত্যকায় ২০ জওয়ানের বলিদানের পর সরকার চীনের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিয়েছে।

দেশের ৬৮ শতাংশ মানুষ চীনকে পাকিস্তানের থেকে বড় বিপদ বলেছেন।

সমীক্ষায় দেশের ৬৮ শতাংশ মানুষ চীনকে বড় বিপদ বলেছেন পাকিস্তানের থেকে। তাদের অনুযায়ী, চীন অধিকতর সমস্যা সৃষ্টি করবে ভারতের জন্য। আরেকদিকে, দেশের ৩২ শতাংশ মানুষ অনুযায়ী, পাকিস্তান বড় বিপদ ভারতের জন্য। সমীক্ষায় ৬৮ শতাংশ মানুষ জানাচ্ছেন যে, দেশবাসী চীনের দ্রব্য বহিষ্কার করতে পারবে। আর ৩১ শতাংশ মানুষের অনুযায়ী, ভারতীয়রা চীনের পণ্য কিনবে।

দেশের ৬১ শতাংশ মানুষ রাহুল গান্ধীর উপরে ভরসা করেন না।

সমীক্ষা অনুযায়ী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর রাহুল গান্ধীর মধ্যে বেশীরভাগ মানুষ নরেন্দ্র মোদীকে নেতা হিসেবে বেছে নিয়েছেন। প্রায় ৬১ শতাংশ মানুষ রাহুল গান্ধীর উপর ভরসা করেন না। যদিও রাহুল গান্ধী লাগাতার সরকারের বিরুদ্ধে অভিযোগ করে আসছে যে মোদী সরকার প্রতিটি ইস্যুতেই ব্যর্থ।

Related Articles

Back to top button