নতুন খবরভারতবর্ষ

এনকাউন্টার নিয়ে পুলিশের উপর প্রশ্ন তুললেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর মেয়ে শর্মিষ্ঠা মুখার্জী। বললেন করা হোক তদন্ত।

এবার এনকাউন্টার বিতর্কে নেমে পড়লেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় (Pranab Mukherjee) এর মেয়ে শর্মিষ্ঠা মুখার্জী। তেলেঙ্গানা পুলিশ ডঃ দিশার (নাম পরিবর্তিত) ধর্ষণকাণ্ডে জড়িত ৪ অপরাধীকে এনকাউন্টার করে মেরে ফেলেছে। এই অপরাধীরা নিজেরদের অপরাধ স্বীকার করে নিয়েছিল। এরপর পুলিশ অপরাধীদের NH-44 এর কাছে নিয়ে গেছিল, ঘটনার রি-ক্রিয়েট সিন করার জন্য। ঘটনাটি কিভাবে ঘটনা হয়েছিল সেটা দেখার জন্যই পুলিশ ৪ জনকে নিয়ে গেছিল। কিন্তু অপরাধীরা পুলিশের সাথে ধাক্কা ধাক্কি করে সংঘর্ষ করতে শুরু করে।

এরপর পুলিশ পাল্টা একশন নিয়ে ৪ জনকে ঘটনাস্থলেই মেরে ফেলে। এই ঘটনার পর দেশের জনতা পুলিশকে সমর্থন জানিয়েছে। তবে কিছুজন এর বিরোধিতা নেমে পড়েছে। এনকাউন্টার ইস্যুতে সর্বত্রই প্রশংসিত হচ্ছে পুলিশ। তবে ইতিমধ্যে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর কন্যা ও কংগ্রেস নেতা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের এই এনকাউন্টারকে প্রশ্নবিদ্ধ করে তদন্তের দাবি জানিয়েছে।

শর্মিষ্ঠা মুখোপাধ্যায় এক সংবাদ মাধ্যমের সাথে বিশেষ আলাপে বলেছিলেন, “জনগণের চাপের কারণে পুলিশ কি এনকাউন্টার করেছে? সর্বোপরি, কী ধরনের পরিস্থিতি এসেছিল যে আইন রক্ষকদের আইনটি নিজের হাতে নিতে হয়েছিল। এটি হতে পারে যে চার আসামি সত্যিই পালানোর চেষ্টা করেছিল, তবে চার আসামিকে একসাথে হত্যা করা চরম অবস্থা। এই এনকাউন্টারটির উপর তদন্ত করা উচিত। ”

এর আগে সেকুলার গ্যাং, বুদ্ধিজীবী গ্যাং ও বেশকিছু রাজনৈতিক নেতা এর বিরোধিতায় নেমে পড়েছে। সেকুলার গ্যাং মাঠে অনেক আগেই নেমে কান্নাকাটি শুরু করেছে। আর এখন ভিন্ন ভিন্ন রাজনৈতিক দলের নেতারা তাদের মরাকান্না শুরু করেছে। বামপন্থী নেতা সীতারাম ইয়েচুরি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জী (Mamata Banerjee), কংগ্রেসের বরিষ্ঠ নেতা পি চিদাম্বরম ও হায়দ্রাবাদে সাংসদ আসাউদ্দিন ওয়েসী এনকাউন্টার নিয়ে আগেই বিরোধিতা করেছেন। আর এখন সেই সাথে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর কন্যা মন্তব্য করে বিতর্কে জড়িয়ে পড়েছেন।

Related Articles

Back to top button