খেলানতুন খবরভিডিও

পাকিস্তানের হারের পর ‘নাম মিটা দো বাবর কা” গানে উদ্যাম নাচ ওয়ার্নারের? ভাইরাল ভিডিও

কলকাতাঃ বৃহস্পতিবার ছিল হাইভোল্টেজ পাকিস্তান (Pakistan) অস্ট্রেলিয়ার (Australia) সেমিফাইনাল ম্যাচ। গ্রুপ স্টেজে অপ্রতিরোধ্য থাকা পাকিস্তানি টিমের মধ্যে সেই আক্রমনাত্বক মনোভাব আর দেখাই যায়নি। ব্যাটিংয়ে ভালো করলেও, ফিল্ডিং এবং বোলিংয়ের কারণে অস্ট্রেলিয়ার কাছে হেরে ভূত হতে হয়েছে বাবরদের। আর এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় একের পর এক মজাদার মিম ছড়িয়েছে।

তেমনই এক ভিডিও ভাইরাল (Viral Video) হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিওতে পাকিস্তান বধের অন্যতম নায়ক ডেভিড ওয়ার্নারকে নাচতে দেখা যাচ্ছে। শুধু ডেভিড ওয়ার্নারই না, তাঁর দুই মেয়ে আর বৌকেও নাচতে দেখা যাচ্ছে। ব্যাকগ্রাউন্ডে যেই মিউজিক বাজছে, সেটাই শোনার মতো। ‘তেল লাগালো ডাবর কা, নাম মিটা দো বাবর কা।”

লক্ষণীয় বিষয় হল, পাকিস্তানি দলের অধিনায়ক হলেন বাবর আজম। তবে এই গানের সঙ্গে বাবর আজমের কোনও সম্পর্ক নেই। এই গানটি রাম মন্দির আন্দোলনের সঙ্গে যুক্ত। অযোধ্যার বাবরি মসজিদ ধ্বংসের জন্য একসময় এই গানটি হিন্দুত্ববাদীদের কাছে খুবই জনপ্রিয় ছিল, যা এখনও আছে।

তবে সত্যিই কী ওয়ার্নার পাকিস্তান টিম আর তাঁদের অধিনায়ককে কটাক্ষ করার জন্য এমন গানে নেচেছেন? আসলে তা না। ওয়ার্নারের এই ভিডিওটি অনেক পুরনো। পাকিস্তান-অস্ট্রেলিয়ার ম্যাচের বহু আগে এই ভিডিওটি ওয়ার্নারের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট হয়েছিল। আর অংশুল সাক্সেনা নামের এক ফেসবুক ব্যবহারকারী সেই ভিডিওটিকে এডিট করে ‘তেল লাগালো ডাবর কা, নাম মিটা দো বাবর কা।” গানটি ঢুকিয়ে দিয়েছেন শুধু।

অংশুলের পোস্ট করা ওয়ার্নারের নাচের ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুমুল হারে ভাইরাল হচ্ছে ঠিকই, কিন্তু ওয়ার্নারের নাচের সঙ্গে এই গানের কোনও সম্পর্ক নেই। আর না পাকিস্তান অস্ট্রেলিয়ার খেলার সঙ্গে এই গানের কোনও সম্পর্ক রয়েছে। ভিডিওটি নিছকই মজা করার জন্য এডিট করে বানানো হচ্ছে। আর ভারতীয়রা ভিডিওটি দেখে খুব মজাও নিচ্ছেন।

Related Articles

Back to top button