নতুন খবরভারতবর্ষ

দিল্লীতে দোকানদার আর সবজীওয়ালাদের জন্য জারি ই-পাস, কেজরীবাল বললেন ঘরে ঘরে পাঠানো হবে সামগ্রী

নয়া দিল্লীঃ ের () কারণে আগামী ২১ দিন দেশব্যাপী লকডাউন ঘোষণা করা হয়েছে। আর এই ২১ দিনে মানুষের কাছে যাতে জরুরী সামগ্রী পৌঁছে যায় সেই জন্য দিল্লীর মুখ্যমন্ত্রী () আর দিল্লীর উপরাজ্যপাল একটি সংযুক্ত প্রেস বার্তা করেন। দুজনেই মানুষকে নিজের ঘরে থাকার জন্য আবেদন করেন। ওনারা বলেন, ঘাবড়াবেন না, প্রয়োজনীয় সামগ্রির দোকান বন্ধ করা হবেনা। দয়া করে দোকানের সামনে ভিড় জমাবেন না।

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল বলেন, ঘাবড়ানোর কোন দরকার নেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণের পর আমরা গতকাল দেখেছি যে, মানুষ দোকানের সামনে ভিড় জমিয়েছিলেন। আমি আবারও সবার কাছে আবেদন করছি যে, বেশি বেশি করে জিনিষ কেনার কোন দরকার নেই। আমি সবাইকে আশ্বস্ত করতে চাই যে, প্রয়োজনীয় জিনিষের কোন অভাব হবেনা।

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল বলেন, জরুরী সামগ্রির জন্য বিক্রেতাদের ই-পাস জারি করা হবে। উনি জানান, মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হব জরুরী সামগ্রি। আরেকদিকে সমস্যার সমাধানের জন্য দিল্লী পুলিশ একটি হেল্পলাইন নাম্বারও জারি করেছে। কেজরীবাল বলেন, কোনরকম সমস্যা হলে আপনারা ওই নাম্বারে ফোন করে সাহায্য নিতে পারবেন।

স্বাস্থ বিভাগ অনুযায়ী, মঙ্গলবার বিকেলে দিল্লীতে একটি করোনায় আক্রান্ত রোগী পাওয়া যায়। ওই রোগীর প্রথম রিপোর্ট পজিটিভ এসেছে। যদিও স্বাস্থ বিভাগের নিয়ম অনুযায়ী দ্বিতীয়বার পরীক্ষা করার জন্য ওই রোগীর স্যাম্পেল পুনের ল্যাবে পাঠানো হয়েছে।

Back to top button
Close