Press "Enter" to skip to content

বড় খবরঃ চীনের নাগরিকদের জন্য বন্ধ হল দিল্লীর হোটেল! জারি হল চূড়ান্ত নিষেধাজ্ঞা

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ ভারত (India) আর চীনের (China) মধ্যে উত্তেজনা বেড়েই চলেছে। গালওয়ান উপত্যকায় (Galwan valley) হওয়া সংঘর্ষের পর চীনের প্রতি ভারতীয়দের ক্ষোভ দিনদিন বেড়েই চলেছে। আর সেই ক্ষোভের জেরেই দিল্লীর হোটেল (Delhi Hotel) আর গেস্ট হাউসে (Guest House) চীনের নাগরিকদের (Chinese) নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স এর চীনের সামগ্রী বহিস্কারের আহ্বানের পর দিল্লীর হোটেল সংগঠন দিল্লী হোটেল অ্যান্ড গেস্ট হাউস ওনার্স অ্যাসোসিয়েশন একটি বড় সিদ্ধান্ত নিয়েছে। সংগঠন ঘোষণা করেছে যে, চীনের কুকীর্তির কথা মাথায় রেখে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, দিল্লীর হোটেল আর গেস্ট হাউসে এখন কোন চীনা নাগরিককে আর থাকতে দেওয়া হবে না।

দিল্লীতে প্রায় ৩০০০ টি বাজেট হোটেল আর গেস্ট হাউস আছে, যেগুলোতে প্রায় ৭৫ হাজার রুম আছে। দিল্লীর হোটেল সংগঠনের সভাপতি মহেন্দ্র গুপ্তা এই তথ্য দিয়ে বলেন, চীন যেমন ভাবে ভারতের সাথে ব্যবহার করছে, সেটা সহ্যনিয় নয়। আর সেটা নিয়ে ব্যবসায়িক মহলে ক্ষোভের সঞ্চার হয়েছে। আমরা আমাদের দেশ আর আমাদের দেশের সেনার জন্য চীনের নাগরিকদের আমাদের হোটেল গুলোতে নিষিদ্ধ করেছি।

উনি বলেন, কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স দেশজুড়ে চীনের সামগ্রীর বহিস্কারের অভিযান চালাচ্ছে আর সেই অভিযানে দিল্লীর হোটেল এবং গেস্ট হাউস ব্যবসায়ীরাও অংশ নিয়েছেন। আর চীনের বিরুদ্ধে অভিযান চালিয়ে তাঁরা সিদ্ধান্ত নিয়েছে যে, এবার থেকে তাঁরা চীনের নাগরিকদের আর হোটেল ভাড়া দেবে না।