Press "Enter" to skip to content

দিল্লীকে বড়ো বিস্ফোরণের হাত থেকে বাঁচিয়ে নিল দিল্লী পুলিশ! গ্রেফতার রঞ্জিত আলি, জামাল সহ ৩ জন আতঙ্কবাদী।

শেয়ার করুন -

রাজধানীকে বড়ো বিপদের হাত থেকে বাঁচিয়ে নিল দিল্লী (Delhi) পুলিশের স্পেশাল সেল। দিল্লীতে বিস্ফোরণ করার একটা বড়ো পরিকল্পনা করেছিল আতঙ্কবাদীরা। দিল্লি পুলিশের স্পেশাল সেল আজ (নভেম্বর 25, 2019) রাজধানীতে একটি বড় সন্ত্রাসী ষড়যন্ত্রকে ব্যর্থ করে আইইডি (IED) সহ 3 সন্দেহভাজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে। তিনটি সন্ত্রাসী আইএসআইএস (ISIS) এর সাথে জড়িত বলে জানা গেছে। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করেছে পুলিশ।

এই সংবাদ সম্পর্কে তথ্য প্রদান করে, দিল্লি পুলিশ স্পেশাল সেলের ডিসিপি প্রমোদ কুশওয়াহা বলেছেন যে, রাজধানীতে একটি বড় সন্ত্রাসী হামলা ব্যর্থ করা হয়েছে। এছাড়াও, আইআইডি বিস্ফোরকসহ তিন সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে, যা আইএসআইএস-দ্বারা অনুপ্রাণিত মডিউলগুলির ছিল। এই সন্ত্রাসীরা দিল্লি ও আসামের স্থানীয় মেলা গোলপাড়ায় একটি বড় আক্রমণ চালানোর ষড়যন্ত্র করেছিল। গ্রেপ্তার হওয়া এই সন্ত্রাসীদের নাম হ’ল ইসলাম, রঞ্জিত আলী ও জামাল। আসাম থেকে এই আতঙ্কবাদীদের গ্রেপ্তার করা হয়েছে।

তাৎপর্যপূর্ণ বিষয় হল যে, দিল্লিতে ৪ জন জৈশ সন্ত্রাসীর প্রবেশের তথ্য প্রাপ্তির পর থেকেই জাতীয় রাজধানী সজাগ ছিল এবং এখন এই সন্ত্রাসীদের গ্রেপ্তার আরও নিশ্চিত করেছে যে বিভিন্ন সংগঠনের সন্ত্রাসীরা বর্তমানে দিল্লিতে রয়েছে। আতঙ্কবাদীরা নিশ্চুপভাবে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে এবং দিল্লীতে বিস্ফোরণ ঘটানোর চেষ্টা করছে। প্রসঙ্গত জানিয়ে দি, দিল্লী দেশের রাজধানী শহর ও খুবই জনঘনত্ব শহর।

তাই আতঙ্কবাদীরা এই শহরকে তাদের টার্গেটে। জনবসতি খুব ঘন হওয়ায় একসাথে বেশি মানুষের প্রানের হানি ও আতঙ্ক উৎপন্ন করা সম্ভব হয়। তবে দিল্লী পুলিশ ও দেশের গোয়েন্দা সংস্থাগুলি আতঙ্কবাদীদের সমস্ত রকমের ষড়যন্ত্র ব্যার্থ করার উপর কাজ করছে। কেন্দ্রে মজবুত সরকার থাকায় দেশের সুরক্ষা ব্যাবস্থা মজবুত রাখাও সুবিধাজনক হয়েছে। অন্যদিকে দিল্লী পুলিশ স্বরাষ্ট্রমন্ত্রকের অন্তর্গত থাকায়, সমস্ত রিপোর্ট সরাসরি কেন্দ্র অবধি পৌঁছাতে সময় লাগে না।