নতুন খবরভারতবর্ষ

জামিয়া হিংসায় দশ জন গ্রেফতার, তাঁদের বিরুদ্ধে আগে থেকেই রয়েছে ক্রিমিন্যাল রেকর্ড জানালো পুলিশ

জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের (Jamia millia islamia university) বাইরে গত ১৫ ই ডিসেম্বর রাতে হওয়া হিংসায় দিল্লী পুলিশ (Delhi Police) ১০ জনকে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে যে, গ্রেফতার করা ১০ জুবকের বিরুদ্ধে এর আগেই অনেক ক্রিমিনাল রেকর্ড দায়ের আছে। পুলিশ মংল্বার জানায় যে, ১০ জন অভিযুক্তদের সোমবার রাতেই গ্রেফতার করা হয়েছিল। পুলিশের এক বরিষ্ঠ আধিকারিক অনুযায়ী, গ্রেফতার করা ১০ জুবকের মধ্যে একজনও ছাত্র না।

যদিও পুলিশ জানিয়েছে যে, জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের এখুনি ক্লিনচিট দেওয়া হয়নি, আর পুলিশ এই মামলার তদন্ত করছে। আরেকদিকে পুলিশ আন্দোলনের সময় বাস জ্বালিয়ে দেওয়ার মামলায় অভিযুক্ত যুবককে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে।

উল্লেখ্য, দিল্লী পুলিশ যাদের গ্রেফতার করেছে, তাঁরা সবাই রবিবার রাতে হওয়া অশান্তিতে যুক্ত ছিল। আর সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার পরেই তাঁদের গ্রেফতার করা হয়েছে। এই অশান্তিতে চারটি সরকারি বাসে আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল। এছাড়াও আম জনতার গাড়িতেও ভাঙচুর চালানো হয়েছিল।। ফায়ার ব্রিগেডের একটি গাড়িতেও আগুন ধরিয়েছিল উপদ্রবিরা।

এই হিংসায় চারটি সরকারি বাসে আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল। এরপর পুলিশ জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ছত্রভঙ্গ করার জন্য লাঠিচার্জ করে আর কাঁদানে গ্যাস ছাড়ে। এমনকি পুলিশ জামিয়া বিশ্ববিদ্যালয়ের ভিতরে ঢুকে উপদ্রবিদের চরম শিক্ষা দিয়ে আসে।

 

Back to top button
Close