নতুন খবরভারতবর্ষ

জামিয়া হিংসাঃ দিল্লী পুলিশ জারি করল ৭০ জন উপদ্রবির ছবি

গত ১৫ ই ডিসেম্বর জামিয়া মিলিয়া ইসলামিয়া () বিশ্ববিদ্যালয়ে হিংসা মামলায় () বুধবার ৭০ জনের ছবি জারি করে। এই ৭০ জনের বিরুদ্ধে নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে প্রতিবাদের নামে এলাকায় হিংসা আর দাঙ্গা ছড়ানোর অভিযোগ উঠেছে।

এর আগে দিল্লী পুলিশের অপরাধ দমন শাখার এসআইটি জামিয়া নগরে ১৫ ডিসেম্বর হওয়া হিংসার মামলায় অভিযুক্ত মোহম্মদ ফুরকান (২২) কে গ্রেফতার করেছিল। ফুরকানকে সিসিটিভি ফুটেছে হাতে বোম নিয়ে দৌড়াতে দেখা গেছিল। গ্রেফতারির বিরুদ্ধে আম আদমি পার্টির বিধায়ক আমানরুল্লা খান তাঁর সমর্থকদের সাথে জামিয়া নগর থানায় হাঙ্গামা করেছিল।

সাকেত কোর্টে অভিযুক্ত ফুরুকানকে পেশ করা হয়েছিল। এরপর আদালর তাঁকে তিনদিনের জন্য পুলিশি হেফাজতে পাঠায়। এসআইটি প্রধান ডিসিপি রাজেশ দেব বলেন, দিল্লীতে সিএএ বিরোধী হিংসায় ১০২ জনকে গ্রেফতার করা হয়েছে। জায়গায় জায়গায় দিল্লী পুলিশ মোট ১০ টি এফআইআর দায়ের করেছিল।

সেই এফআইআর অনুযায়ী, ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর রাও সমেত মোট ১০২ জনকে গ্রেফতার করা হয়েছিল। মোহম্মদ ফুরকান একজন ইলেক্ট্রেশিয়ান। তাঁকে হিংসার দিনে মাতা মন্দির রোডে একটি সিসিটিভি ফুটেজে হাতে ক্যান বোমা নিয়ে দৌড়াতে দেখা যায়।

Back to top button
Close