নতুন খবরভারতবর্ষ

তরোয়ালের আক্রমণ ঠেকাতে সুরক্ষা কবচ পেলো দিল্লী পুলিশ

নয়া দিল্লীঃ কেউ তরোয়াল অথবা ধারালো হাতিয়ার দিয়ে হা’ম’লা করলে, এবার থেকে পাল্টা জবাব দেবে দিল্লী পুলিশের জওয়ানরা। তরোয়ালের আঘাত দিল্লী পুলিশের কিছুই করতে পারবে না। এরকম হা’ম’লার সাথে মোকাবিলা করার জন্য সম্পূর্ণ ভাবে প্রস্তুত দিল্লী পুলিশ। সোমবার দিল্লী পুলিশের জওয়ানদের কবচ নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এই কবচ তরোয়ালের হা’ম’লা’র ক্ষেত্রে দিল্লী পুলিশের ঢাল হয়ে কাজ করবে।

দিল্লীর নর্থইস্ট রেঞ্জের শাহদরা জেলায় দিল্লী পুলিশের জওয়ানরা যেই কবচের সাথে দাঁড়িয়ে আছে, সেই কবচ দিল্লী পুলিশের হাতকে সুরক্ষিত রাখার কাজ করবে। জানিয়ে দিই, একদিন আগেই দিল্লীর সিঙ্ঘু বর্ডারের পাশে কৃষক আর স্থানীয়দের মধ্যে খণ্ডযুদ্ধ শুরু হয়। তখন পরিস্থিতি সামাল দিতে যাওয়া আলীপুরের পুলিশ আধিকারিকের উপর আন্দোলনকারী কৃষকদের তরফ থেকে তরোয়াল দিয়ে হা’ম’লা করা হয়। এরফলে SHO গুরুতর আহত হন।

এই কারণেই দিল্লী পুলিশের তরফ থেকে এবার প্রদর্শনস্থলে ভিন্ন ভাবে প্রস্তুতি নেওয়া হচ্ছে। শুধু তাই নয়। দিল্লী পুলিশ বর্ডার এলাকায় ব্যারিকেডিংও করছে। রাস্তায় বড়বড় পেরেক পোঁতা হচ্ছে আর সিমেন্টের ব্লকও বানানো হচ্ছে। বড় সংখ্যায় যাতে কৃষক আন্দোলনকারীরা রাজধানীতে ঢুকে আবারও উপদ্রব না করে, সেই কারণেই দিল্লী পুলিশ এই বন্দোবস্ত করেছে।

এর আগে ২৬ জানুয়ারি ট্রাক্টর প্যারেডের সময় দিল্লী পুলিশের প্রায় ৪০০ জন জওয়ান আহত হয়েছিলেন। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা শোচনীয়। গণতন্ত্র দিবসে দিল্লী পুলিশের জওয়ানদের তরোয়াল নিয়ে তাড়া করা হয়েছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ নিজে হাসপাতালে গিয়ে দিল্লী পুলিশের আহত জওয়ানদের সাথে সাক্ষাৎ করেন।

Related Articles

Back to top button