Press "Enter" to skip to content

ছবিতে দেখুন… শান্তিপূর্ণ আন্দোলনের নামে লাল কেল্লার ভিতরে কীভাবে চালানো হয়েছে উৎপাত!

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ গণতন্ত্র দিবসের দিনে শান্তিপূর্ণ আন্দোলনের নামে শুধু দেসের রাজধানী দিল্লীতেই তাণ্ডব চালিয়ে চুপ থাকেনি উপদ্রবিরা। তাঁরা লাল কেল্লার যেখান থেকে প্রধানমন্ত্রী স্বাধীনতা দিবসের দিনে পতাকা উত্তোলন করেন, সেখানে নিজেদের বিতর্কিত ঝাণ্ডা তুলে উৎপাত করে। গতকালের তাণ্ডবের পর আজ লাল কেল্লার ভিতরকার ছবি সামনে আসার পর উঠছে নানান প্রশ্ন।

লাল কেল্লায় প্রদর্শনকারীরা চরম তাণ্ডব করে। প্রদর্শনকারীরা CPWD দফতরে ভাঙচুর চালায়। কৃষকদের এই শান্তিপূর্ণ আন্দোলনের এই পরিণতি দেখে অবাক সবাই। দিল্লীর লাল কেল্লার ভিতরের ছবি প্রদর্শনের নামে অরাজকতার প্রমাণ দিচ্ছে। শান্তিপূর্ণ প্রদর্শনের দাবি যে মিথ্যে, সেটাই প্রমাণ দিচ্ছে এই ছবি গুলো।

উপদ্রবিরা লাল কেল্লা ভিতরে লাগানো সিসিটিভিকেও ছাড়েনি। সুরক্ষার জন্য লাগানো সমস্ত সিসিটিভি ক্যামেরা ভেঙে ফেলা হয়।

লাল কেল্লার ভিতরে আসবাবপত্র মাটিতে পড়ে থাকতে দেখা যাচ্ছে। আর কাঁচের টুকরো এদিক, ওদিক ছড়িয়ে ছিটিয়ে আছে। জানিয়ে রাখি, প্রদর্শনকারীদের একটি দল গতকাল লাল কেল্লায় নিজেদের পতাকা তুলেছিল।

গতকালের উপদ্রবের পর আজ কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ প্যাটেল লাল কেল্লায় যান। আরেকদিকে দিল্লী পুলিশের কমিশনার কৃষকদের ট্রাক্টর র‍্যালির সময় হওয়া হিংসা নিয়ে বরিষ্ঠ আধিকারিকদের সাথে বৈঠক করেন।