নতুন খবরভারতবর্ষ

২০ হাজার টাকা মুচলেকা দিয়ে জামিন পেল দিল্লী দাঙ্গার অভিযুক্ত উমর খালিদ

নয়া দিল্লীঃ দিল্লীর আদালত JNU এর প্রাক্তন ছাত্র নেতা উমর খালিদকে জামিন দিল। খালিদের বিরুদ্ধে দিল্লী দাঙ্গায় উস্কানি দেওয়ার অভিযোগ উঠেছিল। আদালত জানিয়েছে যে, এই মামলায় তদন্ত সম্পন্ন হ্যেছে আর চার্জশিটও দায়ের হয়েছে, আর এখন শুনানির জন্য অনেকদিন সময় লাগতে পারে। উমর খালিদকে ২০২০-র ১০ অক্টোবর হেফাজতে পাঠানো হয়েছিল।

২০২০-র ২৫ ফেব্রুয়ারি উমর খালিদের বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছিল। এই মামলা উত্তর পূর্ব দিল্লীর খজুরি খাস হিংসার সঙ্গে যুক্ত। গত বছরের ১ অক্টোবর উমর খালিদকে গ্রেফতার করেছিল পুলিশ।

JNU এর প্রাক্তন ছাত্রনেতা তথা দিল্লী দাঙ্গায় অভিযুক্ত উমর খালিদের জামিন নিয়ে কড়কড়ডুমা কোর্টের অ্যাডিশনাল বিচারপতি বিনোদ যাদব বলেন, ‘ যেহেতু এই মামলায় এখনও পর্যন্ত সব দাঙ্গাকারীকে চিহ্নিত করা হয় নি, আর সব অভিযুক্তকে গ্রেফতার করা হয়নি, সেহেতু উমর খালিদকে আপাতত এখন জেলে রাখা যাবে না।” উমর খালিদ ২০ হাজারের ব্যক্তিগত বন্ড আর প্রতিটি শুনানিতে হাজির থাকার শর্তে জামিন পেয়েছে।

জেল থেকে মুক্ত হওয়ার পর নিজের ফোন নম্বর খজুরি খাস থানার SHO কে দিতে বলা হয়েছে উমরকে। এছাড়াও মোবাইলে আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করার শর্তে তাঁকে জামিন দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button