নতুন খবরভারতবর্ষ

দিল্লী হিংসায় অভিযুক্ত উমর খালিদ আর তাহির হুসেইন! দাঙ্গা ছড়ানোর জন্য খরচ করেছিল ৩০ লক্ষ টাকা

দিল্লী পুলিশের ক্রাইম ব্রাঞ্চের এসআইটি চাঁদবাগ আর জাফরাবাদ হিংসা মামলায় দুটি চার্জশিট দাখিল করেছে। ওই চার্জশিটে অনেক চাঞ্চল্যকর তথ্য পেশ করা হয়েছে। দিল্লীতে কয়েকমাস আগেই ওই এলাকায় বড় হিংসা হয়েছিল। দিল্লী পুলিশের SIT আম আদমি পার্টির প্রাক্তন কাউন্সিলর তাহির হুসেইনের (Tahir Hussain) বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে।

পুলিশ তাহির হুসেইনকে চাঁদবাগ হিংসা মামলায় মাস্টারমাইন্ড বলে অভিহিত করেছে। চার্জশিটে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র উমর খালিদের (Umar Khalid) নামও দেওয়া হয়েছে। কিন্তু খালিদকে চাঁদবাগ হিংসা মামলায় অভিযুক্ত বলা হয় নি। পুলিশ সুত্র অনুযায়ী, উমর খালিদকে খুব শীঘ্রই জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হবে।

দিল্লী পুলিশ প্রাক্তন আপ কাউন্সিলর তাহির হুসেইন সমেত ১৫ জনকে অভিযুক্ত বানিয়েছে। তাহির হুসেইনের ভাই শাহ আলমকেও অভিযুক্ত বলা হয়েছে। ওই চার্জশিট ১০৩০ পাতার। চার্জশিটে বলা হয়েছে যে, দাঙ্গার সময় কাউন্সিলর তাহির হুসেইনের বাড়ির ছাদে তাঁর ভাই উপস্থিত ছিল।

তাহির হুসেইনের বিরুদ্ধে দাঙ্গা উস্কানোর অভিযোগ আনা হয়েছে। এমনকি এও বলা হয়েছে যে, তাহির হুসেইনই দাঙ্গা করিয়েছে। ক্রাইম ব্রাঞ্চ অনুযায়ী, তদন্তে জানা গেছে যে, দাঙ্গা করানোর জন্য অভিযুক্ত তাহির হুসেইন ৩০ লক্ষ টাকা খরচ করেছে।

তাহির হুসেইন দিল্লী হিংসায় প্রায় ১০ টি মামলায় অভিযুক্ত। সব মামলার মধ্যে আইবি অফিসার অঙ্কিত শর্মার খুনের মামলাও আছে। দিল্লী পুলিশের চার্জশিটে ৫০ এর বেশি মানুষের বয়ানও নেওয়া হয়েছে। চাঁদবাগ হিংসা নিয়ে বলা হয়েছে যে, তাহির হুসেইনের বাড়ির ছাদ থেকেই পাথরবাজি আর আগুন লাগানো শুরু হয়েছিল।

Back to top button
Close