নতুন খবরভারতবর্ষ

ওয়ারিস পাঠানের ১৫ কোটি মুসলিম মিলে ১০০ কোটি হিন্দুকে শিক্ষা দেওয়া বয়ানের পরেই উপদ্রব দিল্লীতে!

Editor-  সর্বভারতীয় মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন () এর প্রাক্তন বিধায়ক তথা দাপুটে নেতা () কিছুদিন আগেই একটি জনসভায় বলেছিলেন যে, দেশের ১৫ কোটি মুসলিম মিলে ১০০ কোটি হিন্দুকে শিক্ষা দেবে। ের এই মন্তব্যের পর গোটা ভারতে রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছিল।

ভারতীয় জনতা পার্টির তরফ থেকে ওয়ারিস পাঠানের এই মন্তব্য নিয়ে প্রতিবাদ করা হলেও, অন্য কোন দল যারা নিজেদের ধর্মনিরপেক্ষ বলে, তাঁদের তরফ থেকে তেমন কিছু শোনা যায়নি। যদিও এই ঘটনার পর চাপে পড়ে ওয়ারিস পাঠান ক্ষমা চান। কিন্তু শুধু ওটা চাপে পড়েই হয়েছিল, উনি যে নিজের ইচ্ছেতে ক্ষমা চাননি সেটা ওনার বক্তব্যতেই পরিস্কার ছিল।

আরেকদিকে ওয়ারিস পাঠানের এই মন্তব্যের কয়েকদিক পরেই দিল্লীতে দাঙ্গা ছড়িয়ে পড়ে। তাহলে কি ওয়ারিস পাঠানের ওই মন্তব্যকে সত্যি প্রমাণিত করতে এই দাঙ্গা? দিল্লী দাঙ্গা নিয়ে বিরোধী দল গুলো বিজেপিকেই দায়ি করেছে। বিজেপি নেতা কপিল মিশ্রকে দাঙ্গায় উস্কানি দেওয়ার জন্য অভিযুক্ত করেছে বিরোধী দল গুলো।

কিন্তু এখনো পর্যন্ত দিল্লী দাঙ্গায় বিজেপির কোন নেতার নাম না থাকলেও আম আদমি পার্টির কাউন্সিলর তাহির হুসেইনের বিরুদ্ধে দাঙ্গা উস্কানর অনেক প্রমাণ পাওয়া গেছে। কিন্তু এখনো পর্যন্ত কোন বিজেপি বিরোধী দলই আম আদমি পার্টি অথবা তাহির হুসেইনকে এই দাঙ্গার জন্য দায়ি করেনি। আরেকদিকে আপ নেতা সঞ্জয় সিং তাহির হুসেইনের হয়ে ব্যাট ধরে বলেছেন যে, উনি উপদ্রবিদের হাত থেকে নিজেকে বাঁচাতে বাড়ি ছেড়ে পালিয়েছিলেন। কিন্তু একটা ভিডিওতে দাবি করা হয়েছে যে, লাঠি হাতে আপ নেতা তাহির হুসেইন দাঙ্গা ছড়াচ্ছে। যদিও, এরপর আপ তাহির হুসেইনকে সমস্তরকম পদ থেকে বরখাস্ত করেছে। কিন্তু এখন প্রশ্ন হল, তাহলে কি এই দাঙ্গা বিজেপি করিয়েছে? না তাহির হুসেইন আর ওয়ারিস পাঠান?

Back to top button
Close