নতুন খবরভারতবর্ষরাজনীতি

কংগ্রেস এলে ৩৭০ ধারা ফিরবে! পাক সাংবাদিককে আশ্বাস দেওয়া দ্বিগবিজয় সিংয়ের অডিও ফাঁস

নয়া দিল্লীঃ বাংলার (West Bengal) বিধানসভা নির্বাচনের মধ্যে একের পর এক অডিও ক্লিপ লিক হয়েছিল। আর এবার কংগ্রেসের নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দ্বিগবিজয় সিংয়ের একটি অডিও ক্লিপ লিক হওয়ার কেন্দ্রীয় রাজনীতিতে চাঞ্চল্য ছড়িয়েছে।

এই অডিও ক্লিপ একটি ক্লাব হাউসের চ্যাটের। যেখানে কংগ্রেসের নেতা দ্বিগবিজয় সিংকে (Digvijaya Singh) ৩৭০ ধারা নিয়ে কথা বলতে শোনা যাচ্ছে। এই অডিও ক্লিপ লিক হওয়ার পর কংগ্রেস পার্টি আবারও বিজেপির নিশানায় চলে এসেছে।

আপনাদের জানিয়ে দিই, ২০১৯-এর ৫ আগস্ট জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নিয়েছিল কেন্দ্রের মোদী সরকার। জম্মু কাশ্মীরকে বিশেষ রাজ্যের তকমা দেওয়া ৩৭০ ধারা আর ৩৫এ ধারা তুলে দিয়ে কেন্দ্র বড় পদক্ষেপ নিয়েছিল। পাশাপাশি লাদাখকে কাশ্মীর থেকে আলাদাও করে দিয়েছিল কেন্দ্র সরকার। আর প্রায় দু’বছর পর এই মামলা নিয়ে আবারও কেন্দ্রীয় রাজনীতি সরগরম হয়েছে।

বিজেপি নেতা অমিত মালব্য সোশ্যাল মিডিয়ায় ওই লিকড অডিও চ্যাট পোস্ট করে লেখেন, ক্লাব হাউসে একজন পাকিস্তানি সাংবাদিকও উপস্থিত ছিলেন।

অমিত মালব্য লেখেন, ক্লাব হাউস চ্যাটে রাহুল গান্ধীর ঘনিষ্ঠ নেতা দ্বিগবিজয় সিং পাকিস্তানি সাংবাদিককে বলছেন যে, কংগ্রেস যদি ভারতের ক্ষমতায় আসে তাহলে কাশ্মীরে পুনরায় ৩৭০ ধারা বহাল করা নিয়ে বিচার করা হবে। বিজেপির তরফ থেকে অভিযোগ করে বলা হয় যে, পাকিস্তান যেমন কাশ্মীরে ৩৭০ ধারা বহাল করতে চায়, তেমন কংগ্রেস পার্টিও কাশ্মীরে আবারও ৩৭০ ধারা বহাল করতে চায়।

Related Articles

Back to top button