Press "Enter" to skip to content

গান্ধী পরিবার দেশের জন্য বলিদান দিয়েছে, ওই পরিবার ছাড়া কংগ্রেসের কল্পনা সম্ভব নয়: দিগ্বিজয় সিং

শেয়ার করুন -

কংগ্রেসের সভাপতি পদে কে বসবে তা নিয়ে দেশের রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে। কয়েকদিন আগেই প্রিয়াঙ্কা বড়রা বলেছেন যে এবার সভাপতি পদে গান্ধী টাইটেল যুক্ত কেও বসবে না। অর্থাৎ সোনিয়া গান্ধী ইস্তফা দিলে সেই পদে রাহুল গান্ধী বসবেন না বলে ইঙ্গিত দিয়েছেন প্রিয়াঙ্কা। তবে অনেকে বিষয়টিকে গান্ধী পরিবারের নাটক বলে আখ্যা দিয়েছেন।

অনেকের দাবি, কংগ্রেস সম্পূর্ণভাবে গান্ধী পরিবারের হাতের মুঠোয় থাকা একটা পার্টি। সেই হিসেবে কংগ্রেস কোনোভাবেই অন্য কোনো ব্যক্তিকে সভাপতি পদ দিতে চাইবে না। বলা হচ্ছে, কংগ্রেস পার্টির সভাপতি পদ নিয়ে যে চর্চা শুরু হয়েছে তাতে শীঘ্রই কংগ্রেসের নেতারা গান্ধী পরিবারের চাটুকারিতা দেখাতে শুরু করবেন।

প্রসঙ্গত জানিয়ে দি, গান্ধী পরিবারের প্রতি চাটুকারিতা দেখানোর অভিযোগ প্রথমেই কংগ্রেসের বরিষ্ঠ নেতা দিগ্বিজয় সিং এর উপর উঠেছে। দিগ্বিজয় সিং ইঙ্গিতে রাহুল গান্ধীকে মহান নেতা হিসেবে ঘোষণা করেছেন এবং টুইট করে রাহুল গান্ধীকে সভাপতি পদ সামলানোর অনুরোধ করেছেন।

দিগ্বিজয় সিং বলেছেন, গান্ধী পরিবার ছাড়া কংগ্রেসের কল্পনা করা যায় না। গান্ধী পরিবার দেশের জন্য ত্যাগ ও বলিদান দিয়েছে। তাই গান্ধী পরিবারের কোনো ব্যাক্তি কংগ্রেসের সভাপতি পদে না থাকলে তা আমরা মেনে নেব না। দিগ্বিজয় সিং আরো বলেছেন, সোনিয়া গান্ধী বা রাহুল গান্ধী সভাপতি পদে না থাকলে সেটা দেশের সাধারণ কংগ্রেসকর্মীরা মেনে নেবে না।