নতুন খবররাজনীতি

শ্রমিকদের বদলে আজমের শরীফ থেকে ধর্মপ্রাণ মুসলিমদের ফিরিয়ে আনছে মমতা! তোপ দিলীপের

করোনার কারণে দেশে লকডাউনের মেয়াদ বেড়েই চলেছে। আর এমত অবস্থায় ভিন রাজ্যে আটকে পড়া বাঙালি শ্রমিকরা সংশয়ে দিন কাটাচ্ছেন। কিন্তু এখনো পর্যন্ত মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) এই নিয়ে কোন হেলদোল নেই। দিলীপ ঘোষ (Dilip Ghosh) আরও অভিযোগ করে বলেন, এখনো পর্যন্ত ভিন রাজ্যে আটকে পড়া শ্রমিকদের জন্য মাত্র দুটি ট্রেন এসেছে রাজ্যে আর সেগুলো এসেছে কেরল ও আজমেড় থেকে।

দিলীপ ঘোষ মমতা ব্যানার্জীর বিরুদ্ধে তোপ দেগে বলেন, রাজ্যের বিশেষ শ্রেণীর মানুষদেরই শুধু ভিন রাজ্য থেকে ফিরিয়ে আনছে মমতা সরকার। আর বাকি আটকে পড়াদের ক্ষেত্রে কোন সহানুভূতি নেই সরকারের। উনি জানান, দেশের বিভিন্ন অংশে রাজ্যের শ্রমিকরা আটকে পড়েছেন, তাহলে শুধু কেরল আর আজমেড় থেকেই কেন শ্রমিকদের আনা হল?

উনি বলেন, লকডাউনের কারণে ভিন রাজ্যে আটকে পড়েছে বাংলার শ্রমিকরা। তাঁরা পেটের দায়ে আর বাড়ি ফেরার জন্য রাস্তায় বেড়িয়েছে। সেই রাজ্যের সরকাররা বলছে আপনারা আপানদের শ্রমিকদের ফিরিয়ে নিয়ে যান। কিন্তু মমতা ব্যানার্জীর সরকারের কোন ভ্রুক্ষেপ নেই।

লকডাউনের কারণে ভিন রাজ্যে আটকে পড়া শ্রমিকদের নিয়েও সামপ্রদায়িক রঙ লাগল এবার। দিলীপ ঘোষের অভিযোগ অনুযায়ী, শুধুমাত্রে বিশেষ সম্প্রদায়ভুক্ত শ্রমিক বেশি যেখানে, সেখান থেকেই রাজ্য সরকার ট্রেনে করে শ্রমিকদের ফিরিয়ে আনছে। আর বাকিদের ক্ষেত্রে উদাসীন। দিলীপ ঘোষের এই মন্তব্যের পর বিপাকে তৃণমূল নেতৃত্ব।

Back to top button
Close