Press "Enter" to skip to content

সরকারি জমি দখল করে বিশ্বের সবথেকে বড় যীশু খ্রিষ্টের প্রতিমা বানাচ্ছেন কংগ্রেস নেতা ডিকে শিবকুমার!

শেয়ার করুন -

কর্ণাটকে ১১৪ ফুট উঁচু যীশু খ্রিষ্টের প্রতিমা নির্মাণের জন্য কংগ্রেস নেতা ডি শিবকুমারের (D K Shivakumar) টাকার সোর্স নিয়ে এবার বিবাদ তৈরি হয়েছে। শাসক দল বিজেপি এই উদ্যোগকে তোষণের রাজনীতি বলে আখ্যা দিয়েছে, আরেকদিকে রাজ্য সরকার আধিকারিকদের কাছে নির্ধারিত জমির রেকর্ড চেয়ে পাঠিয়েছে।

কর্ণাটকের রাজস্ব মন্ত্রী আর. অশোকা বলেন, যেই জমির ব্যাপারে বলা হচ্ছে যে, এটি প্রতিমা নির্মাণের জন্য করা হয়েছে, সেটি ডি শিবকুমারেরই না। ওই জমি সরকারের। মন্ত্রী জানান, উনি ওই জমির জন্য আধিকারিকদের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন। কনকপুরা হোরবলের খ্রিস্টান অধ্যুষিত গ্রামে যীশুর ১০১ ফুট উঁচু প্রতিমা গড়ার দায়িত্ব নিয়েছেন কংগ্রেস নেতা ডি শিবকুমার। কনকপুরার বেশিরভাগ মানুষই খ্রিস্টান। এই গ্রাম শিবকুমারের বিধানসভা এলাকা।

শিবকুমারের কার্যালয় জানায় যে, শিবকুমার নিজের ফান্ড থেকে কপালীবেট্টায়তে ন্যাসের জন্য সরকারের থেকে ১০ একর জমি কিনেছিল, অ্যার এবার সেই জমিতেই যীশুর প্রতিমা নির্মাণের কাজ হবে।

শিবকুমারের কার্যালয় দাবি জানায় যে, এখানে যীশু খ্রিষ্টের সবথেকে বড় প্রতিমা গড়া হবে। উনি ২৫ ডিসেম্বরে একটি প্রার্থনা সভার মাধ্যমে শিলন্যাস করেছিলেন। কংগ্রেস নেতা শিবকুমার জানান, আমার নির্বাচন এলাকায় অনেক মন্দির বানানো হয়েছে, অ্যার তিনি প্রচার পাওয়ার জন্য এটা করেননি। উনি বলেন, ‘আমি দুই বছর আগে ওদের প্রতিশ্রুতি দিয়েছিলাম অ্যার বলেছিলাম যে, তাঁরা যেন সরকারি জমিতে কিছু না করে। অ্যার বড়দিনের দিনে আমি এই মূর্তি বানানোর কথা বলেছি।”