টাকা পয়সানতুন খবরব্যবসাভারতবর্ষ

ঘরে বসেই মাত্র ৫ হাজার টাকা দিয়ে শুরু করুন এই ব্যবসা, মাসে লক্ষ লক্ষ টাকা আয় নিশ্চিত

নয়া দিল্লিঃ যদি আপনি জানতে পারেন যে আপনি মাত্র ৫০০০ টাকা খরচ করে শুরু করতে পারেন এবং পরবর্তীতে আপনি প্রতি মাসে ৫০,০০০ থেকে ১ লক্ষ টাকা আয় করতে পারেন তাহলে আপনার কেমন লাগবে? ঠিক এমনই একটি বিজনেস আইডিয়া আজ আপনাদের বলতে চলেছি। খুব কম সময়ের মধ্যে আপনি এটিকে একটি লাভজনক ব্যবসায় পরিণত করতে পারবেন এবং প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন। জেনে নিন এই ব্যবসার সম্পর্কিত বিস্তারিত তথ্য।

এই ব্যবসাটি হল সাবান উৎপাদনের। মাত্র ৫০০০ টাকা বিনিয়োগে এই ব্যবসাটি আপনি আপনার বাড়ি থেকেই শুরু করতে পারবেন। মজার ব্যাপার হলো প্রাথমিকভাবে আপনাকে কোনও কর্মী নিয়োগ করতে হবে না। ফলে বেতন সংক্রান্ত কোনও সমস্যা থাকবে না।

এখন একটা প্রশ্ন ওঠা স্বাভাবিক যে বাজারে যখন এত ব্র্যান্ডের সাবান পাওয়া যায় তখন আপনার ব্যবসা কীভাবে চলবে। এত বড় কোম্পানির পাল্লা দিয়ে টিকে থাকা কি সম্ভব। এর সবচেয়ে বড় সুবিধা হলো সেই সমস্ত নামি ব্র্যান্ডের বিপণন, বিজ্ঞাপন সব খরচ অন্তর্ভুক্ত করার পরে, তাদের এই পণ্যটি গ্রাহকের কাছে খুব বেশি দামে বিক্রি করতে হবে। কিন্তু আপনাকে এই সমস্ত খরচ বহন করতে হবে না, ফলে আপনি ব্র্যান্ডেড সাবান থেকে অনেক কম দামে ভালো মানের সাবানও বিক্রি করতে পারেন।

সাবান বানাতে আপনার যে উপাদান লাগবে, তার দাম খুবই কম। সাবান বানানোর পর আপনি চাইলে খুব কম সময়ে নিজেই প্যাকিং করে বিক্রিযোগ্য করে তুলতে পারেন। সাবান তৈরির জন্য আপনার প্রয়োজন হবে যেমন সাবানের ট্রে বা রঞ্জক, রং, প্যাকিং উপাদান, মেল্ড কেয়ার কিট ইত্যাদি। আপনি একটি বিষয় জেনে অবাক হবেন যে সাবান উৎপাদন শুরু করতে আপনার এমন কোনও সরঞ্জামের প্রয়োজন নেই, যার জন্য আপনাকে সামান্য বিনিয়োগ করতে হবে না।

প্রথম প্রথম এই ব্যবসায় লাভ না হলেও আপনাকে ধৈর্য ধরতে হবে। শুরু থেকেই আপনি ই-বিজনেসে মনোযোগ দিতে পারেন। আম্যাজন, ফ্লিপকার্ট তো আছেই, তার সাথে পাইকারি বিজনেসের জন্য, আপনি আপনার পণ্য তালিকাভুক্ত করতে পারেন ইন্ডিয়ামার্ট বা ট্রেড ইন্ডিয়ার। এর মাধ্যমে আপনি সহজেই আপনার সাবান বিক্রি করতে পারবেন। ধৈর্য ধরলে লাভ এই ব্যবসায় অনিবার্য।

Related Articles

Back to top button