Press "Enter" to skip to content

ছয় বছর ধরে পালিয়ে বেরানো জেহাদি তানভীর আহমেদকে যেভাবে ৭২ হুরের কাছে পাঠাল ভারতীয় সেনা

শেয়ার করুন -

ন্যা দিল্লীঃ জম্মু কাশ্মীরের ডোডা জেলায় রবিবার হওয়া এনকাউন্টারে ভারতীয় সেনা হিজবুল মুজাহিদ্দিনের দুই জঙ্গিকে খতম করেছে। মৃত জঙ্গিদের মধ্যে একজনকে সনাক্ত করা হয়েছে। মৃত জঙ্গি তাহির আহমেদ ভট-কে ((Tahir Ahmad Bhat)) বিগত কয়েকমাস ধরে হন্যে হয়ে খুঁজছিল সেনা। জম্মু কাশ্মীরের আইজিপি মুকেশ সিং বলেন, সেনার জওয়ানরা হিজবুল মুজাহিদ্দিনের দুই জঙ্গিকে খতম করেছে। এই এনকাউন্টারে (Encounter) সেনার এক জওয়ানও শহীদ হয়েছেন।

মুকেশ সিং বলেন, ‘গতকাল রাত ডোডার পোত্রা গ্রামে জঙ্গি তাহির আহমেদ ভট লুকিয়ে থাকার খবর পাওয়া গেছিল। এই জঙ্গিকে ২০২০ এর জানুয়ারি মাস থেকে খোঁজা হচ্ছে। হিজবুলের কম্যান্ডার হারুনকে খতম করার পর থেকেই ওকে খোঁজা হচ্ছিল। IGP মুকেশ বলেন, হারুনকে মারার পর তাহির এলাকায় জঙ্গি গতিবিধি চালাত।

আধিকারিক জানান, গোপন সূত্রে খবর পাওয়ার পর সংযুক্ত অপারেশন চালানো হয়। টিম যখন ঘটনাস্থলে পৌঁছায়, তখন জঙ্গিরা সেনার উপর গুলি চালানো শুরু করে দেয়। সেনাও তাদের গুলির জবাবে পাল্টা গুলি চালায়। এনকাউন্টার শুরু হওয়ার পর জঙ্গিরা একটি বাড়িতে আত্মগোপন করে। প্রায় পাঁচ ঘণ্টা চলা এই এনকাউন্টারে আহমেদ ভট সমেত দুই জঙ্গি খতম হয়। সেনা ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণে হাতিয়ার উদ্ধার করে।

আধিকারিক জানান, এই অভিযানে সেনার এক জওয়ান শহীদ হয়েছে। মুকেশ সিং বলে, লুক্যে থাকা জঙ্গিরা গুলি চালানো শুরু করে দেয়। জঙ্গিদের গুলিতে এক সেনার জওয়ান আহত হয়ে পড়েন। হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তাঁর মৃত্যু হয়।