নতুন খবর

ভারত ইসলামিক আতঙ্কবাদকে ধ্বংস করছে, নরেন্দ্র মোদী কঠোর নেতা: ডোনাল্ড ট্রাম্প

দীর্ঘ প্রতীক্ষার পর () আজ ে () পা রেখেছেন। আজ মোতেরা স্টেডিয়ামে ট্রাম্প ও নরেন্দ্র মোদীর বক্তৃতার উপর পুরো বিশ্বের নজর রয়েছে। এমন পরিস্থিতিতে ডোনাল্ড ট্রাম্প যে বক্তব্য রেখেছেন তা বেশ লক্ষণীয়। ডোনাল্ড ট্রাম্প বলেছেন দেশ ইসলামিক আতঙ্কবাদকে ধ্বংস করার কাজ করছে। প্রসঙ্গত জানিয়ে দি, ও আমেরিকার মধ্যে ৩ বিলিয়ন ডলারের চুক্তি হওয়ার কথা রয়েছে। তবে শুধু চুক্তির বিষয় নয় আন্তর্জাতিক রাজনীতি ও বিশ্বকে একটা বড়ো ইঙ্গিত দেওয়ার কাজ করবে ট্রাম্পের সফর।

ট্রাম্প আজ মোতেরা স্টেডিয়ামে ভাষণ দিয়ে গিয়ে ভারতের মহাপুরুষ স্বামী বিবেকানন্দকে স্মরণ করেন। ডোনাল্ড ট্রাম বলেন আমরা ভারতের জন্য গর্বিত, বিশ্বের সমস্থ মানবতাকে ভারত ভরসা দেয়। নরেন্দ্র মোদীর সম্পর্কে বলতে গিয়ে ট্রাম্প বলেন একজন চা-ওয়ালা দেশকে নেতৃত্ব দিচ্ছে।

ট্রাম্প আরো বলেন, এখন ভারতের আয় ৬ গুন বৃদ্বি পেয়েছে। প্রধানমন্ত্রী মোদীর দ্বারা চালু করা বিদ্যুৎ প্রকল্পের প্রশংসা করতেও ভোলেননি আমেরিকান রাষ্ট্রপতি। উনি বলেন মোদী ভারতের সব গ্রামে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে।

তবে ট্রাম্পের ভাষণের মধ্যে সবথেকে বেশি টার্গেট ছিল ইসলামিক আতঙ্কবাদ। ট্রাম্প খোলাখুলি ভাষায় বলেন ভারত ইসলামিক আতঙ্কবাদকে ধ্বংস করার কাজ করছে। এর আগে হাউদডি মোদী অনুষ্ঠানেও আমেরিকান প্রেসিডেন্ট ট্রাম্প ইসলামিক আতঙ্কবাদ ধ্বংস করার কথা বলেছিলেন। ট্রাম্প সেই সময় বলেছিলেন ভারত ও আমেরিকার মিলিতভাবে ইসলামিক আতঙ্কবাদকে নষ্ট করবে। আর আজ আবার ট্রাম্পের ইসলামিক আতঙ্কবাদের প্রতি কড়া নজর বড়ো ইঙ্গিত দিয়েছে।

Back to top button
Close