আন্তর্জাতিকনতুন খবর

ভারতকে বৈশ্বিক শক্তি হিসেবে তুলে ধরার জন্য আমেরিকার সর্বোচ্চ Legion of Merit সন্মানে ভূষিত হলেন প্রধানমন্ত্রী মোদী

ওয়াশিংটনঃ আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সর্বোচ্চ আমেরিকান সন্মান ‘Legion of Merit” দিয়ে সন্মানিত করলেন। প্রধানমন্ত্রী মোদী কে এই সন্মান ভারত-আমেরিকার মধ্যে কৌশলগত অংশীদারিত্ব বাড়ানো এবং ভারতকে বৈশ্বিক শক্তি হিসাবে আত্মপ্রকাশ করার জন্য দেওয়া হয়েছে। আমেরিকার রাষ্ট্রীয় সুরক্ষা উপদেষ্টা রবার্ট সি ওব্রায়েন এই কথা জানান। আমেরিকায় ভারতীয় রাজদূত তরণজিৎ সিং সন্ধু প্রধানমন্ত্রীর তরফ থেকে এই পুরস্কার গ্রহণ করেন।

ওব্রায়েন ট্যুইট করে লেখেন, ‘রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিজের নেতৃত্বের মাধ্যমে আমেরিকা-ভারতের মধ্যে কৌশলগত অংশীদারিত্ব বাড়ানোর জন্য Legion of Merit সন্মান দিয়ে সন্মানিত করেছেন। আমেরিকায় ভারতীয় রাজদূত প্রধানমন্ত্রীর তরফ থেকে এই পদক স্বীকার করেছেন। এর আগে ট্রাম্প অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন আর জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো অ্যাবেকে এই সন্মানে সন্মানিত করেছিলেন।

বিদেশ মন্ত্রালয় প্রধানমন্ত্রীকে দেওয়া এই সন্মান নিয়ে বলে, এই পদক প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্ব, বৈশ্বিক শক্তি হিসেবে ভারতের উদয় আর ওনার দ্বারা ভারত-আমেরিকার মধ্যে কৌশলগত অংশীদারিত্বর প্রতীক আর বৈশ্বিক শান্তি আর সমৃদ্ধি প্রদানে অবদানকে স্বীকৃতি দেয়।

Related Articles

Back to top button