নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

পানীয় জলের নলকূপে বিষ! অভিযোগের তির তৃণমূল-সিপিএমের দিকে

রায়দিঘিঃ নলকূপের মধ্যে বিষ মিশিয়ে দেওয়ার অভিযোগে উত্তাল রায়দিঘির মথুরাপুর থানা এলাকার রানাঘাট। নলকূপের বিষাক্ত জল খেয়ে ইতিমধ্যে তিনজন অসুস্থও হয়েছেন বলে জানা গিয়েছে। এই ঘটনায় তৃণমূলের দিকে অভিযোগের আঙুল তুলেছে সংযুক্ত মোর্চা। অভিযোগ রানাঘাট গ্রামে পানীয় জলের জন্য থাকা ৬টি নলকূপেই বিষ মিশিয়ে দেওয়া হয়েছে।

নলকূপে বিষ মেশানোর পর তাঁর পাশেই বিষের বোতল ফেলে পালায় দুষ্কৃতীরা। সকাল সকাল স্থানীয়রা নলকূপ থেকে জল নিতে এলে বিচ্ছিরি গন্ধ পায়। জলে কি আছে, সেটা জানার আগেই বেশ কয়েকজন সেই জল পানও করে ফেলেন। বিষাক্ত জল পান করে অসুস্থ হয়ে পড়ে তাঁরা। এরপর তাঁদের মথুরাপুর হাসপাতালে ভর্তি করানো হয়। আরেকদিকে, এই ঘটনার জন্য শাসক দল তৃণমূল সিপিএমকে দায়ি করেছে।

এই ঘটনা সামনে আসার পর রায়দিঘি রোড অবরোধ করে স্থানীয়রা। তাঁরা জানায়, পানীয় জলের মধ্যে এভাবে বিষ মিশিয়ে কেন মানুষকে বিপদের দিকে ঠেলে দেওয়া হচ্ছে? তাঁদের দাবি অবিলম্বে পানীয় জলের সমস্যার সমাধান করতে হবে। গোটা এলাকায় এই ঘটনার পর উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি সামাল দিতে এলাকায় পৌঁছেছে পুলিশ।

তৃণমূল জানিয়েছে, তাঁরা এরকম ঘৃণ্য কাজ করতে পারে না। এই কাজ যারা করেছে, তাঁদের ধরে শাস্তি দিক পুলিশ। তৃণমূল নেতৃত্ব অভিযোগ করে বলে, বিরোধীরা ইচ্ছাকরে এই ঘটনায় রাজনৈতিক রঙ দিতে চাইছে।

Related Articles

Back to top button