Press "Enter" to skip to content

রাশিয়ার সেনা গাইল ‘অ্যায় বতন অ্যায় বতন , হামকো তেরি কসম” সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল সেই ভিডিও

শেয়ার করুন -

বলিউডের বিখ্যাত গান ‘অ্যায় বতন … অ্যায় বতন , হামকো তেরি কসম” ((ae watan ae watan humko teri kasam)) গান এবার রাশিয়ায়ও বেজে উঠলো। রাশিয়ার রাজধানী মস্কোতে রাশিয়ার সেনার একটি অনুষ্ঠানে রাশিয়ার সেনা সবার সামনে ‘অ্যায় বতন … অ্যায় বতন , হামকো তেরি কসম” গান গাইল। যেই সময় সেনা দেশভক্তির এই গান গাইছিল, সেই সময় অনুষ্ঠানে হাজির সবার মধ্যে দেশভক্তির ঝড় বয়ে যায়, আর সবার মুখেই এই গান শোনা যায়।

রাশিয়ার সেনার অনুষ্ঠানে গাওয়া এই ভারতীয় গান সোশ্যাল মিডিয়ায় এতটাই আগুনের মতো ছড়িয়ে পড়ে যে, এবার এই ভিডিও ভাইরাল ভিডিওর শ্রেণীতে নাম তুলে নেয়। ভারতের গানের এই ভিডিও রাশিয়ার সেনার সাথে সাথে ভারতীয় দূতাবাসের সেনার পরামর্শদাতা ব্রিগেডিয়ার রাজেশ পুস্করও উপস্থিত ছিলেন। এই ভিডিওতে সবাইকে একসাথে ভারতের এই গানটি করতে দেখা যায়।

আপনাদের জানিয়ে রাখি, এই গান ভারতের প্রসিদ্ধ গায়ক মোহম্মদ রফি গেয়েছিলেন। আর এই গান ভারতীয় সিনেমা শহীদের গান। সেই সময়কার প্রসিদ্ধ অভিনেতা সঞ্জিব কুমারের সিনেমা হল শহীদ। এছাড়াও সিনেমায় প্রসিদ্ধ অভিনেতা মনোজ কুমার, প্রেম চোপড়া, অনন্ত মরাঠে, নিরুপম রয় আর শৈলেশ কুমার অভিনয় করেছিলেন।

এই সিনেমা দেশভক্ত বিপ্লবী ভগৎ সিং এর জীবনের উপর আধারিত। এই সিনেমা এতটাই বিখ্যাত হয়েছিল যে, ১৩ তম ন্যশানাল অ্যাওয়ার্ড পেয়েছিল।