নতুন খবরভারতবর্ষ

ঘরে বসে প্রতিমাসে ৮০ হাজার টাকা উপার্জনের রাস্তা, বাম্পার সুযোগ দিচ্ছে IRCTC

নয়া দিল্লিঃ বর্তমানের কঠিন সময়ে ঘরে বসে টাকা উপার্জনের অবসর ফেলে দেওয়া যায় না। আর এরকমই এক সুযোগ দিচ্ছে IRCTC। ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজমের কর্পোরেশন মাধ্যমে আপনি শুধু ট্রেনের  কনফার্ম টিকিটই কাটতে পারবেন না, এই ওয়েবসাইট বা অ্যাপের মাধ্যমে আপনি প্রতিমাসে ঘরে বসে হাজার হাজার টাকা উপার্জন করতে পারবেন। এর জন্য আপনাকে কোথাও যেতে হবে না, শুধু আপনাকে একটি ছোট কাজ করতে হবে।

IRCTC আপনাকে প্রতিমাসে ৮০ হাজার টাকা উপার্জনের সুযোগ দিচ্ছে। এরজন্য আপনাকে শুধু IRCTC-র এজেন্ট হতে হবে। যেভাবে রেলওয়ের কাউন্টারগুলোতে টিকিট কাটা হয়, তেমন ভাবেই আপনাকে যাত্রীদের জন্য টিকিট কাটতে হবে। অনলাইনে টিকিট কাটার জন্য আপনাকে IRCTC-র ওয়েবসাইটে গিয়ে এজেন্ট হওয়ার জন্য আবেদন করতে হবে। এরপর আপনি একটি স্বীকৃতিপ্রাপ্ত টিকিট বুকিং এজেন্ট হয়ে যাবেন, আর ঘরে বসে মাসে মোটা টাকা উপার্জন করতে পারবেন।

আপনি যদি IRCTC-র স্বীকৃতিপ্রাপ্ত টিকিট বুকিং এজেন্ট হয়ে যান, তাহলে আপনি নিজে সমস্ত রকমের ট্রেনের বুকিং করতে পরবেন। তৎকাল, RAC টিকিটও কাটতে পারবেন আপনি। প্রতিটি টিকিট বুকিংয়ের জন্য IRCTC নিজেদের এজেন্টকে ভালো কমিশন দেয়।

আপনি যদি IRCTC এজেন্ট হন, আর আপনি কোনও যাত্রীর জন্য নন এসি টিকিট বুকিং করেন, তাহলে আপনাকে ২০ টাকা কমিশন দেবে IRCTC। এসি টিকিটের বুকিংয়ে আপনি দ্বিগুণ কমিশন পাবেন। এছাড়াও টিকিটের দামের এক শতাংশ টাকা এজেন্টকে দেয় IRCTC।

IRCTC এজেন্ট হলে আপনি মাসে যত খুশি টিকিট বুক করতে পারবেন। এছাড়াও ১৫ মিনিটে তৎকাল টিকিট বুক করার সুবিধাও পাবেন আপনি। একজন এজেন্ট হিসেবে আপনি ট্রেন ছাড়া আন্তর্জাতিক ফ্লাইট এবং ঘরোয়া ফ্লাইটের টিকিটও বুক করতে পারবেন। তবে, আপনাকে IRCTC-র এজেন্ট হতে হলে বছরে ৩ হাজার ৯৯৯ টাকার ফিস দিতে হবে।

Related Articles

Back to top button