Press "Enter" to skip to content

কয়েকশ কোটি টাকার আর্থিক দুর্নীতির দায়ে গ্রেফতার তৃণমূলের প্রাক্তন সাংসদ কেডি সিং!

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ কয়েক কোটি টাকার আর্থিক দুর্নীতির দায়ে তৃণমূল কংগ্রেসের প্রাক্তন রাজ্যসভার সাংসদ কেডি সিং-কে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ২৩৯ কোটি টাকার তছরুপের অভিযোগ উঠেছে তৃণমূলের প্রাক্তন সাংসদের বিরুদ্ধে। বুধবার বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে তৃণমূলের এই প্রাক্তন সাংসদকে গ্রেফতার করে ED। আজ ওনাকে আদালতে তোলা হতে পারে হবে জানা গিয়েছে।

উল্লেখ্য, আজ সকাল থেকে তদন্তকারী অফিসাররা ওনার বাড়িতে তল্লাশি চালাচ্ছিলেন। এরপরই ওনাকে আটক করা হয়। আজ ওনাকে আদালতে তোলা হতে পারে বলে জানা গিয়েছে।

একসময় ঝাড়খণ্ড মুক্তি মোর্চার থেকে রাজ্যসভার সাংসদ হয়েছিলে কেডি সিং। এরপর রাজ্যে তৃণমূল ক্ষমতায় আসলে উনি তৃণমূলে যোগ দেন। আর তৃণমূলে যোগ দিয়ে তিনি চা বাগান আর চিটফান্ড ব্যবসা শুরু করেন। ইডি জানিয়েছে যে, উনি যেমন চিটফান্ড ব্যবসা হাজার হাজার মানুষের সাথে প্রতারণা করেছেন, তেমনই তিনি বেআইনি আর্থিক লেনদেনের সাথেও জড়িত ছিলেন।

নারদা কাণ্ড সামনে আসলে বারবার কেডি সিংয়ের নাম উঠে এসেছিল। নারদা স্টিং অপারেশনের হোতা ম্যাথু স্যামুয়েল দাবি করেছিলেন যে, এই স্টিং করার জন্য কেডি সিং ওনাকে টাকা দিয়েছিল। সেই সময় তেহলকা সংবাদ মাধ্যমের সাংবাদিক ছিলেন ম্যাথু স্যামুয়েল। আর কেডির হাতে ছিল সেই সংস্থার মালিকানা।

এরপর থেকেই কেডির সাথে দূরত্ব বাড়াতে শুরু করে তৃণমূল। কেডির রাজ্যসভার মেয়াদ শেষ হলে ওনাকে আর মনোনীত করেনি তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।